we-demand-justice-lagnajita-initiative

ব্যুরো নিউজ, ২৮ সেপ্টেম্বর :আরজি করের ঘটনায় সারা দেশের মানুষের মধ্যে ক্ষোভ এবং ক্ষোভের সঞ্চার ঘটেছে। আট থেকে আশি, সবাই একসঙ্গে পথে নেমেছে—শুধু একটি দাবি,মৃত মহিলা চিকিৎসকের খুনের ‘বিচার চাই’।পঞ্চাশ দিন পার হলেও এখনও সেই দাবি পূরণ হয়নি। এই আন্দোলনে সামিল হয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী লগ্নজিতা।

বাবন শিন্ডেঃসাধুর ছদ্মবেশে ৩০০ কোটি টাকার প্রতারক গ্রেফতার

নতুন চিন্তাধারা তুলে ধরেন লগ্নজিতা

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে লগ্নজিতা বলেন, ‘মৃত মহিলা চিকিৎসকের খুনের বিচার চেয়ে সাধারণ মানুষ ও জুনিয়র চিকিৎসকরা যে লড়াই চালাচ্ছেন, তার কোনও ফল না পাওয়ার কারণে আমরা উদ্বিগ্ন। দেশ-বিদেশের সব জায়গা থেকে প্রতিবাদ হচ্ছে, এবং আমরা সেই জন্য কৃতজ্ঞ। এখন আর ‘আমরা বিচার চাই’ বলার সময় নেই এখন ‘আমরা বিচার দাবি করি’ বলার সময় এসেছে’।

দিল্লির দূষণ নিয়ে ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট

দক্ষিণবঙ্গের বিভিন্ন স্থানে বন্যার পরিস্থিতি সৃষ্টি হওয়ায় চিকিৎসকরা সেখানে চিকিৎসা পরিষেবা দিতে গেছেন। লগ্নজিতা বিশ্বাস যে, আন্দোলন ঝিমিয়ে পড়েনি, বরং নতুনভাবে চলতে থাকবে। তিনি কিছু নতুন উদ্যোগের কথা জানান, যা সাধারণ মানুষ নিজেদের প্রাঙ্গণে পালন করতে পারেন।

তিনি জানান, ‘বাড়ির সামনে, ঘরের ভিতরে, গাড়ির কাচে এবং অফিসের ডেস্কে ‘WE DEMAND JUSTICE’ লেখা হবে। সাদা, কালো বা রঙিন যে কোনও ভাবে লিখে রাখুন, যতদিন না আমাদের দাবি পূরণ হচ্ছে। এইভাবে অন্যরাও জানতে পারবে যে আমরা বিচার চাই’ ।

কেরালায় মাঙ্কিপক্সের দ্বিতীয় সংক্রমণ, স্বাস্থ্য দফতরের সতর্কতা

লগ্নজিতা আরও একটি নতুন চিন্তাধারা তুলে ধরেন। তিনি বলেন, ‘যারা একতলা বাড়িতে থাকেন, তাদের মা এবং ঠাকুমারা যদি পুরনো শাড়িতে ‘WE WANT JUSTICE’ লিখে বাড়ির বারান্দায় মেলে ধরেন, তাহলে এটি একটি বিশেষ ভাবনা হবে’। তিনি তার পরিবারসহ এই উদ্যোগে অংশগ্রহণের আশা প্রকাশ করেন।’যদি আমরা কলকাতাকে একটু একটু করে এই বার্তায় মুড়ে ফেলতে পারি, তাহলে সবাই বুঝতে পারবে যে আন্দোলন চলছে এবং এটি চলতেই থাকবে,বলেন লগ্নজিতা। এইভাবে তিনি জানান, প্রতিবাদের নতুন পথ খুঁজে পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর