viral-video-red-green-lights-space

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:মহাকাশে লাল এবং সবুজ আলোর একটি দুর্দান্ত ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দীপাবলির রংবেরঙের আলোকচ্ছটাকেও হার মানাবে এই মহাকাশের আলোর খেলায়। মহাকাশের সৌন্দর্য এতটাই অসাধারণ, যে চোখে দেখলেও বিশ্বাস করতে কষ্ট হয়। ঠিক যেমনটা করেছেন নাসার নভোচারীরা, যারা মহাকাশযানে বসে এই অদ্ভুত সবুজ এবং লাল আলোর একটি আশ্চর্যজনক টাইমল্যাপস ভিডিও ক্যাপচার করেছেন।

রেড রোডের পুজো কার্নিভালে অনুপস্থিত ছিলেন কাঞ্চন-শ্রীময়ীর জুটি ! কারন কি জেনে নিন ?

এই আলোর দেখা কীভাবে পেলেন?

নাসার নভোচারী ম্যাথিউ ডমিনিক ৮ অক্টোবর ড্রাগন এন্ডেভার মহাকাশযান থেকে শিকাগোর উপরে এই লাল ও সবুজ অরোরা ক্যামেরাবন্দি করেন। তিনি এই ভিডিওটি তার এক্স অ্যাকাউন্টে শেয়ার করেন। বেঙ্গালুরুর আকাশে রহস্যময় আলো দেখা যাওয়ার ঠিক এক সপ্তাহ পরে, নভোচারী ম্যাথিউ এই নাচতে থাকা আলোগুলি দেখতে পান।কীভাবে এই অদ্ভুত আলোর সৃষ্টি হয়েছে? পৃথিবীর উপরে আকাশ পরিষ্কার থাকলেও, আমাদের বায়ুমণ্ডল খুব দূষিত। দূষণের কারণে খোলা চোখে এই দৃশ্য দেখা কঠিন। সম্প্রতি একটি সৌর বিস্ফোরণের ফলে এই অরোরা সৃষ্টি হয়েছে,যেটা নতুন কিছু নয় কারণ মহাকাশে এই ধরনের ঘটনা ঘটতেই থাকে।নভোচারীরা এই আলোর দেখা কীভাবে পেলেন? নভোচারী জানিয়েছেন, মহাকাশযানের জানালা দিয়ে উঁকি দেওয়ার সময়ই এই অসাধারণ দৃশ্যটি তাদের নজরে আসে। যখন তারা ডক থেকে নামার জন্য অপেক্ষা করছিলেন, তখনই জানালার বাইরের এই নাচতে থাকা আলোগুলি দেখতে পান। যদি তারা ডক ছেড়ে চলে যেতেন, তবে এই অসাধারণ অরোরা হয়ত আর দেখতে পেতেন না।

বাংলায় উপনির্বাচনের তারিখ ঘোষণা

মিডিয়া রিপোর্ট অনুসারে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটি ২০০,০০০ বারের বেশি দেখা হয়েছে। ভাইরাল ভিডিওটিতে নেটিজেনরা অসংখ্য মন্তব্য করেছেন। একজন বলেছেন, ভিডিওটি দেখে তিনি মন্ত্রমুগ্ধ হয়ে গেছেন। অন্য একজন লিখেছেন, এটি দুর্দান্ত, এর চেয়ে সুন্দর দৃশ্য আর হতে পারে না। আরও একজন মন্তব্য করেছেন, এটি একটি অবিশ্বাস্য শট, যা হৃদয় ও মনকে প্রশান্তি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর