nishikanth dube demands Union territory

ব্যুরো নিউজ, ২৬ জুলাই: শেষ হয়ে যাবে হিন্দুরা, মুসলিম বেড়েই চলেছে। সংবিধান বিপদগ্রস্ত, অবিলম্বে একে বাঁচান। ঠিক এইভাবেই সংসদে দাঁড়িয়ে আবেদন করলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। শুধু তাই নয়, পশ্চিমবঙ্গের মালদা, মুর্শিদাবাদ সহ ঝাড়খণ্ডের কাটিহার, আরারিয়া এবং সাঁওতাল পরগনার বেশ কয়েকটি জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করার প্রস্তাব দেন বিজেপি সাংসদ। সংসদের অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে উঠেই প্রথমে ঝাড়খণ্ডের গোড্ডার বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে বলেন, সংবিধান বিপদগ্রস্ত। হিন্দুর সংখ্যা ক্রমশই কমে যাচ্ছে। আর মুসলিমরা বেড়েই চলেছে।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে বাদ রাজ চক্রবর্তী?

সংসদে কি দাবি নিশিকান্ত দুবের?

নিশিকান্ত দুবের অভিযোগ, বাংলার মালদা এবং মুর্শিদাবাদ জেলা থেকে লোকজন ঢুকে ঝাড়খণ্ডের আদিবাসী সংলগ্ন গ্রামগুলিতে হিন্দুদের উপরে অত্যাচার করছে। তাদের গ্রাম থেকে তাড়িয়ে দিচ্ছে। গ্রামের পর গ্রাম ফাঁকা হয়ে যাচ্ছে। ঝাড়খণ্ডের পুলিশ কোনো পদক্ষেপ করছে না। মমতার পুলিশ এসে এখানে হিন্দুদের উপরে অত্যাচার করছে। তাই এক্ষুনি হিন্দুদের অস্তিত্ব টিকিয়ে রাখতে গেলে অবিলম্বে মালদহ, মুর্শিদাবাদ, কাটিহার,আরারিয়া, সাঁওতাল পরগনার বিস্তীর্ণ এলাকা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করতে হবে। সংসদে দাঁড়িয়ে বিজেপি সাংসদ নিশিকান্তর এই দাবির পরে দেশ জুড়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

বাজেটের পরেই খুললো কপাল!এজেন্ট থেকে গ্রাহক হবেন মালামাল

শুধু তাই নয়, তিনি রীতিমত পরিসংখ্যান তুলে ধরে বলেন, যখন বিহার থেকে ঝাড়খন্ড আলাদা রাজ্য হয়ে যায়, তখন ৩৬ শতাংশ আদিবাসী ছিল। বর্তমানে রয়েছে ২৬ শতাংশ তাহলে আর ১০ শতাংশ আদিবাসী কোথায় গেল? হিন্দুদের উপর ক্রমাগত অত্যাচার হচ্ছে। আর মুসলিম জনসংখ্যা বেড়েই চলেছে। বাংলাদেশি অনুপ্রবেশকারীদের পশ্চিমবঙ্গে ঢুকিয়ে রাজনীতি চলছে। এরপরে নিশিকান্ত সংসদে প্রস্তাব দেন, একটি গুরুত্বপূর্ণ কমিটি তৈরি করা হোক। যে কমিটি এই অনুসন্ধান করবে এবং ওই কমিটিতে তৃণমূল সাংসদদের যতটা বেশি সম্ভব যুক্ত করা হোক। বিজেপির রাজ্য সভাপতি এবং কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার ইতিমধ্যেই উত্তর পূর্বাঞ্চলের সঙ্গে উত্তরবঙ্গকে জুড়ে দেওয়ার দাবি তুলেছেন। আর তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তাহলে কি তিনি বাংলা ভাগ করতে চাইছেন? এই প্রশ্ন ঘোরাফেরা করছে বিভিন্ন মহলে। আর তার মধ্যেই ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের এই দাবি দেশের অন্দরে নতুন জোরালো জল্পনা তৈরি করার পরিস্থিতি তৈরি করে দিল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর