umpires verbal abusied by Virat Kohli

লাবনী চৌধুরী, ২২ এপ্রিল: আম্পায়ারকে গালিগালাজ! কি মাশুল গুনতে হবে কোহলিকে?

চিন-পন্থী মইজ্জুর দখলেই মালদ্বীপ

আম্পায়ারদের সঙ্গে অপব্যবহারের জন্য বিরাট কোহলির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে বিসিসিআই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024-এ যথেষ্ট শান্ত মনভাবই দেখা গিয়েছে কোহলির। তবে এর আগে বহুবার খেলা চলাকালীনই  মেজাজ হারিয়ে বিতর্কে জড়াতে দেখা গিয়েছিল বিরাটকে। আর গতকালের ম্যাচেও ঘটল তেমনই এক ঘটনা। 
২১ এপ্রিল অর্থাৎ গতকাল কলকাতার ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ। আর এই খেলাতেই মেজাজ হারান কোহলি। ফুলটস বল খেলতে গিয়ে কোহলি বল তুলে দেন বোলারের হাতে, ফলে আম্পায়ারও তাকে আউট বলে ঘোষণা করেন। আর এর পরেই হত কাণ্ড। 
https://twitter.com/fenilkothari/status/1782026285751185413?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1782026285751185413%7Ctwgr%5E84b335c287fb6fb2f36f807a26640fbad9e621a8%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fcrictoday.com%2Fcricket%2Fdaily-cricket-news%2Fbcci-likely-to-take-action-against-virat-kohli-for-abusing-umpires%2F

তিনি দু'টি ছয় এবং একটি চার মেরে ৭ বলে ১৮ রান করেন। কিন্তু তার শেষ বলটি খেলতে গিয়েই  বল তুলে দেন বোলারের হাতে। আম্পায়ার আউট দিতে তিনি তর্কে জড়িয়ে পড়েন। কোহলি ডিআরএস নিয়েও কোনও আশানুরূপ ফল হয়নি। কারণ তিনি মনে করেছিলেন বলটি কোমরের উপরে ছিল। থার্ড আম্পায়ার আউট দিলে কোহলি খানিকটা হেটে মাঠের বাইরের দিকে বেড়িয়ে যেতে থাকেন। কিন্তু হঠাৎই ফিরে এসে। মাঠে উপস্থিত থাকা আম্পায়ারকে গালিগালাজ করেন। আর তার এই কর্মকাণ্ডে কার্যত হতবাক এক কর্মকর্তা।

এদিকে, ভারতের প্রাক্তন খেলোয়াড় হরভজন সিং এবং ওয়াসিম জাফর আম্পায়ারের এই সিদ্ধান্তে অসন্তুষ্ট হন। হরভজন সিং মনে করেন যে, বলটি কোমরের উচ্চতার উপরে ছিল তাই কোহলিকে আউট দেওয়া উচিত হয়নি। এর পাশাপাশি ওয়াসিম জাফর বলেন, এটি আম্পায়ারদের একটি ভুল সিদ্ধান্ত। কারণ বলটি স্পষ্টতই কোমরের উচ্চতার উপরে ছিল। 
বিরাটের এই কর্মকাণ্ডের জন্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বিরাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। কারণ বিসিসিআই কর্মকর্তাদের সাথে আক্রমণাত্মক আচরণের অনুমতি দেয়না। অতীতেও এমন ব্যবহারের জন্য বিরাটকে জরিমানা করা হয়েছে। তার পর থেকে গত কয়েক বছরে তাঁকে শান্ত ভাবেই দেখা যায়। কিন্তু ফের তাল কাটে গতকাল। 



		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর