the police commissioner change

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক শেষে সোমবার রাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে পদ থেকে সরানো হবে। তিনি জানান, মঙ্গলবারই নতুন নির্দেশিকা জারি করা হবে। মুখ্যমন্ত্রী তার ঘোষণা অনুযায়ী মঙ্গলবার দুপুরে নবান্ন থেকে এক নির্দেশিকা জারি করেন, যাতে জানানো হয় বিনীতকে সরিয়ে মনোজ বর্মাকে নতুন পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ করা হয়েছে।বিনীত গোয়েলের স্থানান্তরের সঙ্গে পুলিশের আরও কিছু শীর্ষপদে রদবদলও করা হয়েছে। মনোজ বর্মা রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) ছিলেন। তার স্থলাভিষিক্ত হলেন জাভেদ শামিম, যিনি আগে রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ (আইবি)-এর এডিজি ছিলেন। এদিকে জ্ঞানবন্ত সিংহকে ডিরেক্টরেট অফ ইকোনমিক অফেন্সেস-এর ডিরেক্টর পদে নিয়োগ করা হয়েছে।

পরীমণির হ্যাপি ডিভোর্স অ্যানিভার্সারি : নতুন জীবনের উদযাপন

আইনশৃঙ্খলা রক্ষায় নতুন দিশা দেখাতে পারবে কি?

কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে বিনীতকে সরানো এবং অভিষেক গুপ্তকে ডিসি (উত্তর) পদ থেকে সরিয়ে ইএফআরের সেকেন্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার হিসেবে পাঠানো হয়। তার স্থানে দীপক সরকারকে আনা হয়েছে, যিনি শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) ছিলেন।এর আগে ৯ অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজে এক চিকিৎসক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় জুনিয়র ডাক্তাররা কর্মবিরতিতে যান। তারা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণের পাশাপাশি ডিসি (উত্তর) অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানান। মুখ্যমন্ত্রী তাদের দাবির প্রতি সম্মতি জানিয়ে এই রদবদল করেন।

নীরজ চোপড়ার জনপ্রিয়তা: বিদেশেও ভক্তের অভাব নেই!

জুনিয়র ডাক্তাররা বিনীত গোয়েলকে সরানোর দাবি নিয়ে লালবাজার অভিযানে যান এবং তার হাতে স্মারকলিপি তুলে দেন। বিনীত দাবি করেছিলেন, কলকাতা পুলিশ যথাযথ পদক্ষেপ করেছে। তিনি জানান, গোটা ঘটনার তদন্তের জন্য পুলিশ নিরলস পরিশ্রম করেছে এবং অভিযোগকারীকে গ্রেফতার করা হয়েছে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে বলেন, ‘সামনে পুজো রয়েছে। যিনি দায়িত্বে থাকবেন, তাকে আইনশৃঙ্খলা জানতে হবে। একটু ধৈর্য ধরলেই পরিস্থিতি শান্ত হবে।’ নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা এবং অন্যান্য পদে পরিবর্তন আগামী দিনে কলকাতায় কতোটা আইনশৃঙ্খলা রক্ষায় নতুন দিশা দেখাতে পারবে সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর