the archery india win gold

ব্যুরো নিউজ, ২৯ এপ্রিল: ভারতীয় তীরন্দাজদের জয়যাত্রা অব্যাহত বিশ্বমঞ্চে। দেশের তীরন্দাজরা রবিবারও সাফল্যের সরণিতে হেঁটেছেন শনিবার চারটি সোনা ঘরে তোলার পরে। পুরুষদের রিকার্ভ দল সোনা জিতেছে সাংহাইয়ে তীরন্দাজির বিশ্বকাপে। অলিম্পিক চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়াকে এই লড়াইয়ে তাঁরা হারিয়েছেন।

প্রত্যেক পূর্ণিমাতে করুন এই কাজগুলি, জীবন ভরে যাবে সুখ-সমৃদ্ধিতে, জেনে নিন ৫ টোটকা

এই নিয়ে ভারত মোট পাঁচটি সোনা জিতল বিশ্বকাপে

এই মুহূর্তে দুনম্বরে রয়েছে ভারত বিশ্ব ক্রমতালিকায়।তীরন্দাজ মহল আগ্রহী ছিল বিশ্বকাপ স্টেজ ১-এ দুই বনাম একের হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য। ভারত যদিও সেই লড়াই জিতল কর্তৃত্বের সঙ্গেই। ফাইনালের স্কোর ৫৭, ৫৭-৫৫, ৫৫-৫৩। ধীরাজ বোম্মাডেভারা, তরুণদীপ রাই ও প্রবীণ যাদব ছিলেন এই দলে। এই নিয়ে ভারত মোট পাঁচটি সোনা জিতল বিশ্বকাপে।

অনেক তো মাটন কারি হল, এবার না হয় ‘হান্ডি মাটন’ হোক! পরোটা বা ভাতের সাথে জাস্ট জমে যাবে!

প্রথম দিকে দর্শকদের স্নায়ুর চাপ বাড়তে থাকে ভারত ও দক্ষিণ কোরিয়ার প্রথম রাউন্ডের ম্যাচের ফলাফল সমান হয়ে যাওয়ায়। কিন্তু বরাবরের মতোই দেশের তীরন্দাজ দুরন্ত কামব্যাক করেন দ্বিতীয় সেটে। ৫৭-৫৫ ব্যবধানে তাঁরা জেতেন এই সেট। ৫৫-৫৩ পয়েন্টে পরের রাউন্ডও তাঁরা জিতে নেন। সব মিলিয়ে প্রবীণ যাদবরা সোনা ঘরে নিয়ে আসেন ৫-১ পয়েন্টে।

উল্লেখ্য, তীরন্দাজরা সোনা জয়ের হ্যাটট্রিক করেছিলেন শনিবার। ভারতীয় মহিলারা ২৩৬-২২৫ ব্যবধানে লড়াই জিতে নেন মহিলাদের কম্পাউন্ড টিম ইভেন্টে। জ্যোতি সুরেখা ভেনাম, অদিতি স্বামী এবং পর্নিত কৌর ছিলেন সেই দলে। ১৫৮-১৫৭ পয়েন্টের ব্যবধানে জ্যোতি ও অভিষেক জুটি বেঁধে সোনা জিতে নেন মিক্সড ইভেন্টে। দলগত লড়াইয়ে ভারতের পুরুষ অ্যাথলিটরাও ২৩৮-২৩১ পয়েন্টে নেদারল্যান্ডসকে হারিয়ে জেতে সোনা। প্রথমেশ ফিউজ, অভিষেক ভর্মা এবং প্রিয়াংশ ছিলেন সেই দলে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর