Terrorist attack explosion before elections in Balochistan

ব্যুরো নিউজ, ৪ ফেব্রুয়ারি: জঙ্গি হামলায় উত্তপ্ত বালুচিস্তান। সামনেই পাকিস্তানে জাতীয় নির্বাচন। আর তার আগেই জঙ্গি হামলা-বিস্ফোরণে উত্তপ্ত বালুচিস্তান।

Terrorist attack before elections in Balochistan

 

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে বালুচিস্তান। বেড়েছে জঙ্গি হামলা ও গ্রেনেড বিস্ফোরণের ঘটনা। দেখা গিয়েছে, নির্বাচনী মিছিল, প্রার্থীদের বাড়ি-অফিস থেকে শুরু করে নির্বাচন কমিশন চত্বরেও বালুচিস্তানের ৯টি জেলায় ১৫বার বিস্ফোরণের ঘটনা ঘটে গিয়েছে। ঘটনায় প্রান হারিয়েছে একাধিক মানুষ।

ইয়েমেনে এয়ারস্ট্রাইক মার্কিন সেনার | হুথিদের ৩৬টি ঘাঁটি ধূলিসাৎ

পাকিস্তানে জাতীয় নির্বাচন এগিয়ে আসতেই বাড়তে শুরু করেছে সন্ত্রাস। জঙ্গিদের নিশানায় নির্বাচনী মিছিল, প্রার্থী ও তাঁদের বাড়ি-অফিস। গত শুক্রবার এক পিপিপি প্রার্থীর বাড়িতে হামলায় গুরুতর জখম হয় ৬ জন। বেশ কয়েকদিনে বালুচিস্তানে বিশবারেরও বেশি জঙ্গি হামলা হয়েছে তার তাতেই প্রান হারিয়েছে ৮ জন। আহত হয়েছে প্রায় ২৮-৩০ জন। প্রার্থীদের নিশানা করে একের পর এক জঙ্গি হামলার ঘটনায় রাজনৈতিক দলগুলির মধ্যে বাড়ছে উদ্বেগ-আতঙ্ক। ঘটনায় জামিয়ত উলেমা-ই-ইসলাম ও পাকিস্তান মুসলিম লিগ-এন তাদের নির্বাচনী মিছিল বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

গত শুক্রবার কালাট শহরের মুঘলসরাই এলাকায় পিপিপি প্রার্থী মীর আব্দুল রাউফ রিন্দের বাড়ি নিশানা করে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় ৩ পিপিপি কর্মী-সহ ৬ জন গুরুতর জখম হন। তবে বেঁচে গিয়েছেন পিপিপি প্রার্থী মীর আব্দুল রাউফ। এই অবস্থায় নির্বাচনের প্রার্থীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। তাঁর বাড়িতে হামলার পরই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন মীর। নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয়, সে বিষয়ে পদক্ষে করারও আবেদন জানিয়েছেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর