Sandeshkhali

ব্যুরো নিউজ, ১৯ ফেব্রুয়ারি : গ্রেফতার শিবু হাজরা। সন্দেশখালিতে খুশির হাওয়া। মিষ্টি মুখ করতে করা হল মিষ্টি বিতরন।

সন্দেশখালি নিয়ে দ্রুত শুনানির মামলা খারিজ হাই কোর্টে

বছরের পর বছর ধরে শাসকদলের প্রভাবশালীদের অত্যাচারে জর্জরিত সন্দেশখালির সাধারন মানুষ। জমি দখল, মারধোর, হেনস্থা এমনকি মহিলাদের যৌন নিগ্রহ চলত লাগামহীন। প্রশাসন ছিল তাদের হাতের মুঠোয়। তাই পুলিশ- প্রশাসনে সে সব অভিযোগ দাখিল করে কোনও লাভ হতো না। উল্টে মিমাংসা করতে পাঠানো হতো প্রভাবশালী সেই শিবু – উত্তমদের কাছে। এরপর চলত তাদের লাগামহীন লাঠির বাড়ি। আর এসব মুখ বুজে সহ্য করতে হত মহিলা থেকে পুরুষ সকলকেই।

অত্যাচারীদের গ্রেফতারীতে স্বাধীনতার স্বাদ

৫ জানুয়ারি সন্দেশখালিতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেখানকার অন্যতম মাথা শেখ শাহাজানের বিরুদ্ধে রেশন দুর্নীতি মামালার যোগ থাকার অভিযোগে তার বাড়িতে পৌছায় তদন্তকারী আধিকারিকরা। আর শাহাজানের নির্দেশেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ওপর চড়াও হয় তার অনুগামীরা। মেরে মাথা ফাতিয়ে দেওয়া হয় এক আধিকারিকের। তার পর থেকেই একাধিক বিস্ফোরক অভিযোগ উঠতে থাকে। সোচ্চার হন এলাকার মহিলা- পুরুষ সকলেই। দাবি ওঠে শিবু হাজরা ও উত্তম সর্দারের গ্রেফতারির। তবে এর আগেই জন রোষের মুখে পরে উত্তম সর্দারকে গ্রেফতার করে হেফাজতে নেওয়া হলেও অধরা ছিল শিবু হাজরা। তবে গত শনিবার সন্দেশখালির শিবু হাজরাকে গ্রেফতার করেছে পুলিশ। প্রভাবশালী এই তৃণমূল নেতার গ্রেফতারির খবর মিলতেই সন্দেশখালি জুড়ে খুশির হাওয়া। আনন্দে মেতে উঠেছেন গ্রামবাসীরা। করছেন মিষ্টি মুখ।

Advertisement of Hill 2 Ocean

অবশেষে শনিবার সন্ধ্যায় সন্দেশখালি ব্লক ২ তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সদস্য শিবু হাজরাকে গ্রেফতার করেছে পুলিশ। আর সেই খবর মিলতেই সেলিব্রেশন এলাকাজুড়ে। রবিবার সকাল থেকে সন্দেশখালিতে চলছে মিষ্টি-জিলিপি বিলি, কোথাও কোথাও আবার একে অপরকে চা খাওয়াচ্ছেন গ্রামবাসীরা।

শিবুর গ্রেফতারিতে সন্দেশখালির খুলনা, শিতুলিয়া, পাত্রপাড়া ও জেলিয়াখালি-সহ একাধিক গ্রাম জুড়ে খুশির বইছে হাওয়া । দীর্ঘদিনের এই অত্যাচার বন্ধ হওয়ায়, অত্যাচারীদের অবশেষে গ্রেফতার করায় খুশি এলাকার মানুষ। তবে এর পাশাপাশি শেখ শাহাজানের গ্রেফতারীর দাবি তুলছে তারা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর