stock market

ব্যুরো নিউজ, ৮ জুন : নরেন্দ্র মোদী যে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হতে চলেছেন এক প্রকার নিশ্চিত ছিল। আর সেই কারণেই নির্বাচনী প্রচারে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লগ্নীকারীদের জন্য আশার বাণী শুনিয়েছিলেন। ৪ জুন অর্থাৎ ভোটের ফল প্রকাশের আগে বেশ কিছু শেয়ার কিনে রাখার পরামর্শ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু ফল প্রকাশের পর দেখা যায় বিজেপি আশানরূপ ফল করেনি। ফলে শেয়ার বাজারের ওপরক বিরাট প্রভাব পড়ে। বলতে গেলে এক প্রকার বড়সড় ধস নামে শেয়ার বাজারে। এই পরিস্থিতিতে লগ্নী কারীদের কপালেও চিন্তার ভাঁজ পড়ে।

মোদীর নয়া মন্ত্রীসভায় কারা কারা?  

ঊর্ধ্বমুখী সেনসেক্স, খুশির লগ্নিকারীরা

যদিও পরদিন অর্থাৎ বুধবার চিত্রটা খানিকটা বদলায়। কারণ তখন এক প্রকার নিশ্চত হয়ে গিয়েছিল একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও শরিকদের সঙ্গে নিয়ে কেন্দ্রে সরকার গঠন করতে চলেছে বিজেপি। সেই সঙ্গে নিশ্চিত হয়েছিল তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর আসনে বসতে চলেছেন নরেন্দ্র মোদী। আর এরপরই ঘুরে দাঁড়ায় শেয়ার বাজার।

BJP Helpline

আস্তে আস্তে বাড়তে থাকে সূচক। যা লগ্নিকারীদের জন্য আশার আলো বলা যায়। এক হাজার ৬০০ পয়েন্ট বেড়ে যায় সেনসেক্স। ১ হাজার ৬১৮ পয়েন্ট বেড়ে সেনসেক্স দাঁড়ায় ৭৬ হাজার ৬৯৩ পয়েন্টে। নিফটির বেড়ে হয় ৪৬৮ পয়েন্ট। দিনের শেষে সূচক থামে ২৩ হাজার ২৯০ পয়েন্টে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর