cheif-secretory-under-pressure

ব্যুরো নিউজ, ২৭ ফেব্রুয়ারি: কলকাতা হাইকোর্টে ফের ধাক্কা রাজ্যের। নিঃশর্ত জামিন পেলেন সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার। নিরাপদ সর্দারের জামিনের আবেদন মঞ্জু করে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ। পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি দেবাংশু বসাক। গ্রেফতারির কারন দর্শানোর পর কার্যত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি।

Advertisement of Hill 2 Ocean

শাহজাহান প্রসঙ্গে রাজ্যকে কড়া বার্তা দিলেন রাজ্যপাল আনন্দ বোস

শিবু হাজরার বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হন নিরাপদ সর্দার। প্রথম থেকেই তিনি দাবি দাবি করে এসেছেন যে, তাঁকে ফাঁসানো হয়েছে। শাহজাহান, শিবুদের বিরুদ্ধে অভিযোগ করাতেই তাকে গ্রেফতার করা হল। শাহজাহানের বিরুদ্ধে এলাকার মানুষকে উস্কাচ্ছেন নিরাপদ সর্দার এই অভিযোগে তাকে গ্রেফতারকরে পুলিশ। প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারের গ্রেফতারিতে পথে নামে বামেরা। ১৭ দিন জেল হেফাজতে থাকার পর অবশেষে কোর্টের নির্দেশে জামিন পেলেন সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার।

sandeshkhali-ex-cpm-mla-nirapad-sardar-gets-bail

এদিন কলকাতা হাইকোর্টে জানিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে জামিনে মুক্তি দিতে হবে। নির্দেশ অমান্য হলে তা আদালত অবমাননা বলে গন্য করা হবে। সেক্ষেত্রে নোটিসও জারি হতে পারে।

এদিন পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি দেবাংশু বসাক। গত ১১ ফেব্রুয়ারি গ্রেফতার হন নিরাপদ সর্দার। এদিকে যে মামলায় নিরাপদ সর্দারকে যে গ্রেফতার করা হয়েছে সেই মামলার তারিখে গড়মিল খুঁজে পায় বিচারক। এরপরেই প্রশ্ন তোলেন পুলিশের ভূমিকায়, অভিযোগ জমা পড়ার আগে কীভাবে এফআইআর হতে পারে। আবার তার ভিত্তিতে পুলিশ কীভাবে একজনকে গ্রেফতার করতে পারে? কার্যত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি।

পাশাপাশি, এই ‘অকারন’ গ্রেফতারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার বিষয়েও প্রশ্ন তোলেন তিনি। তিনি স্পষ্ট জানতে চান, ‘এত দিন জেলে থাকার ক্ষতিপূরণ কে দেবে?’

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর