supreme court photo

ব্যুরো নিউজ,১৯ আগস্ট: ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজিকর কান্ডের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একের পর এক ইন্টার্ন, বিভিন্ন পদাধিকারীদের ডেকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। আরজিকরের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে একাধিকবার ডেকে ম্যারাথন জেরা করেছে সিবিআই। পাশাপাশি বিভিন্ন সূত্র ধরে তদন্তের কাজে এগোতে চাইছে সিবিআই অফিসাররা।

Beauty Tips : পুজোর আগে চটজলদি ওজন কমাতে চান? উপকার পাবেন এই টোটকায়

মঙ্গলবার শুনানি শীর্ষ আদালতে:

ঠিক সেই সময় আরজি কর কান্ড নিয়ে স্বত:প্রণোদিত মামলা গ্রহণ করল সুপ্রিম কোর্ট। জানা গিয়েছে, শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সহ ৩ বিচারপতির বেঞ্চে আরজিকর কান্ড নিয়ে মামলাটির শুনানি হবে। আরজিকর কাণ্ড নিয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে সুয়োমোটো মামলাটি গ্রহণ করা হয়েছে। সুপ্রিম কোর্টের এই বেঞ্চে যে তিনজন বিচারপতি রয়েছেন, তার মধ্যে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পাদ্রীওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র। এই তিন বিচারপতির ডিভিশন বেঞ্চে আগামী মঙ্গলবার আরজিকর কান্ড নিয়ে শুনানি হতে পারে। সেক্ষেত্রে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন এরকম এক আইনজীবীর কথায়, সুপ্রিম কোর্টে স্বত:প্রণোদিতভাবে এই মামলা গ্রহণ করায় সিবিআই তদন্ত সহ বিভিন্ন বিষয় নিয়েই শুনানি হবে।

কৌন বানেগা ক্রোড়পতিতে অমিতাভ বচ্চন দিলেন প্রতিশ্রুতি শৌচালয় বানিয়ে দেওয়ার

পাশাপাশি, রাজ্য সরকারের ভূমিকা, হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্ব সহ পুলিশের ভূমিকা নিয়েও সুপ্রিম কোর্টে এই মামলায় শুনানি হতে পারে। এক্ষেত্রে আরজিকর কাণ্ডে পুলিশ, হাসপাতাল কর্তৃপক্ষ, রাজ্য সরকারের ভূমিকা উঠে আসবে শুনানিতে। যদিও এই মুহূর্তে হাইকোর্টের নির্দেশে সিবিআই আধিকারিকরা জোর কদমে তদন্তের কাজ চালাচ্ছেন। আন্দোলনকারী পড়ুয়া থেকে শুরু করে জুনিয়র চিকিৎসক সহ অনেকেই আরজি করের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে সরব হয়েছেন। তাকে একাধিকবার ডেকে ম্যারাথন জেরা করেছে সিবিআই। তবে এখনো পর্যন্ত এই ঘটনায় গ্রেপ্তারের সংখ্যা ১ যেহেতু সোমবার সুপ্রিম কোর্ট বন্ধ থাকছে, তাই মঙ্গলবার আরজিকর কাণ্ডের স্বত:প্রণোদিত মামলার শুনানি হতে চলেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর