কাঁচা হলুদ image

ব্যুরো নিউজ,১১ সেপ্টেম্বর :প্রাচীনকাল থেকেই ত্বক পরিচর্যার একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে ব্যবহৃত হচ্ছে হলুদ। ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি বিভিন্ন ত্বক সমস্যার সমাধানে সাহায্য করে। ত্বকের সৌন্দর্য বৃদ্ধির জন্য এবং র‍্যাশ বা ব্রণের সমস্যা দূর করতে হলুদ অত্যন্ত কার্যকরী।ত্বকের সমস্যা দূর করার ক্ষেত্রে কাঁচা হলুদই গুঁড়ো হলুদের তুলনায় বেশি কার্যকরী।

১৪ ঘন্টা তল্লাশি, মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা

কীভাবে কাঁচা হলুদ মাখবেন?

যদি আপনার ত্বক তৈলাক্ত হয় বা ব্রণের সমস্যা হয়, তবে কাঁচা হলুদ ও লেবুর রস মিশিয়ে মুখে লাগান। এই মিশ্রণটি ত্বকের অতিরিক্ত তেল বার করতে সাহায্য করে।  ব্যাকটেরিয়া এবং অন্যান্য জীবাণুদের বিরুদ্ধে লড়াই করে এই ফেসপ্যাকেটি। হলুদে থাকা প্রাকৃতিক অ্যান্টিসেপটিক উপাদান ত্বকের ব্যাকটেরিয়ার বৃদ্ধি রোধ করে, যা ব্রণের সমস্যা কমাতে সাহায্য করে।

অস্ট্রেলিয়ান মানসিকতার সঙ্গে মিল আছে বিরাটের,বললেন স্মিথ

শুষ্ক ত্বকের সমস্যার জন্য, কাঁচা হলুদ ও ওটমিল মিশিয়ে মুখে লাগান। এই মিশ্রণটি ত্বক থেকে মৃত কোষ অপসারণ করে এবং ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে আনে। ওটমিলের মধ্যে থাকা প্রাকৃতিক পিলিং উপাদান ত্বককে মসৃণ ও কোমল করে তোলে, আর কাঁচা হলুদ ত্বকের স্বাস্থ্যের উন্নতি সাধনে সহায়তা করে।

ত্বককে মসৃণ ও কোমল করার জন্য কাঁচা হলুদ, মধু, এবং কাঁচা দুধ একসঙ্গে মিশিয়ে মুখে লাগান । যা ত্বকের র‍্যাশ কমাতে সাহায্য করে এবং ত্বককে নরম ও উজ্জ্বল করে তোলে। মধু ত্বককে ময়শ্চারাইজ করে এবং কাঁচা দুধ ত্বককে সজীব রাখে।

ত্বকের সংক্রমণজনিত সমস্যার জন্য, নিমপাতা এবং কাঁচা হলুদ একত্রে বেটে মুখে লাগান। নিমপাতার অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য এবং হলুদের অ্যান্টিসেপটিক গুণ মিলিয়ে এই মিশ্রণটি ত্বকের সংক্রমণ কমাতে সহায়তা করে এবং ব্রণ দূর করার ক্ষেত্রেও কার্যকর।

“আরজি কর মেডিক্যাল কলেজ কেলেঙ্কারিতে নতুন চমক: ইডি’র তদন্তে আখতার-সঙ্গীতার মুখোমুখি জেরা”

ট্যান দূর করার জন্য, টক দই, বেসন ও কাঁচা হলুদ একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। এই ফেসপ্যাকটি ত্বক থাকা অতিরিক্ত ট্যান রিমুভ করে। এছাড়া, এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতেও সাহায্য করে, যা আপনাকে আরও তাজা এবং প্রাণবন্ত দেখাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর