image

ব্যুরো নিউজ,৪ সেপ্টেম্বর: রাজ্য সরকার ধর্ষণ বিরোধী একটি নতুন বিল আনল।রাজ্য সরকারের এই ধর্ষণ বিরোধী বিল ‘অপরাজিতা বিল’ কে সমর্থন জানালো বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।বিল প্রসঙ্গে শুভেন্দু অধিকারীর প্রশ্ন ‘এই বিল আনতে তাড়াহুড়ো করলেন কেন? চাইলে বলতে পারতাম সিলেক্ট কমিটিতে পাঠান। কিন্তু আমরা শাস্তি চাই। ভোটাভুটি চাইবো না। মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনবো। এই বিল দ্রুত কার্যকর করতে হবে।’ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মঙ্গলবার এই বিল প্রসঙ্গে বিধানসভায় বলেন যে শুধু বিল আনলেই হবে না সেই বিলটিকে আইনে পরিণত করার দায়িত্ব সরকারের। তাই যত শীঘ্র সম্ভব বিলটিকে আইনে পরিণত করার কথা বলেন তিনি।

শুভেন্দুর বক্তব্য

ছোট্ট মেয়ের ইয়ালিনিকে নিয়ে খুবই চিন্তিত মা শুভশ্রী

শুভেন্দু অধিকারী রাজ্য সরকারের আনা “অপরাজিতা বিল” কে সমর্থন করলেও সেই বিলের সাথে আরো অনেকগুলি প্রস্তাব যোগ করার কথা বলেছেন। শুভেন্দু অধিকারীর দাবি ওই “অপরাজিতা বিলের” সাথে যুক্ত করতে বলেনঃ

১. পুলিশ স্টেশন FIR  না নিলে বা না নিতে চাইলে বা অযথা দেরি করলে সংশ্লিষ্ট আধিকারিকের উপর Action নিতে হবে।

২. ময়নাতদন্তের ক্ষেত্রে দেরি করলে সংশ্লিষ্ট স্বাস্থ্য আধিকারিক কে শাস্তি দিতে হবে।

৩. তথ্য প্রমাণ লোপাট করলে সেই ব্যক্তিকে চূড়ান্ত শাস্তি দিতে হবে।

৪. সাক্ষ্য প্রদানের দিন সাক্ষ্যদানকারী গুরুতর অসুস্থ বা হাসপাতালে ভর্তি না থাকলে স্বাক্ষ্যদানের দিন পরিবর্তন করা যাবে না।

৫. বয়ান বদল যে করবে তাকেও শাস্তি দিতে হবে।

৬. সাক্ষ্যদান চলাকালীন রাজ্য সরকারের পুলিশ দের সাক্ষীদের পূর্ণ নিরাপত্তা দিতে হবে।

৭. এবং বিচার প্রক্রিয়া ৩০ দিনের মধ্যে শেষ করে দোষীদের চূড়ান্ত শাস্তি দিতে হবে।

চলতি বছরেই সন্দীপ ঘোষ কে টালা থানা থেকে কিভাবে ক্লিনচিট  দেওয়া হল এই নিয়ে উঠলো প্রশ্ন

আর জি কর হাসপাতালে মৃতা তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় শুভেন্দু অধিকারী রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন ‘ চিকিৎসককে ধর্ষণ খুনের ঘটনায় দেশজুড়ে নিন্দা। আন্তর্জাতিক স্তরেও নিন্দিত হচ্ছে।এমনকি আমাদের শত্রু দেশ পাকিস্থানের ডাক্তার সংগঠনের পক্ষ থেকেও  নিন্দা করা হয়েছে । বিপুল জনরোষ, বিক্ষোভ থেকে দৃষ্টি ঘোরাতে চাইছে সরকার’। তার পাশাপাশি শুভেন্দু মনে করিয়ে দেন পার্ক স্ট্রিট ,কামদুনি গণধর্ষণের ঘটনার কথা। এই দাবিগুলি করার পর “দফা এক দাবি এক মুখ্যমন্ত্রীর পদত্যাগ” স্লোগান তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।প্রবল হট্ট গোলের মধ্য দিয়ে সভার কাজ শেষ হয়।

2 Responses

  1. আমি আপনাদেরকে জানাচ্ছি আপনাদের কোনো সংবাদ দেখতে বা শুনতে পারছি না।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর