PRON Recipe

শর্মিলা চন্দ্র, ২৯ জুন : চিংড়ি মাছ খেতে ভালোবাসেন না এরকম মানুষ বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। চিংড়ি মাছ যেই রান্নাতেই দিন না কেন তার সাতজনও দ্বিগুণ বেড়ে যায়। চিংড়ি মাছের কতই না রকম ফের। কুচো চিংড়ি, গলদা চিংড়ি, বাগদা চিংড়ি। যারা কাটা মাছ খেতে পছন্দ করেন না তাদের জন্য চিংড়ি মাছ যেন সেরা। চিংড়ি মাছের নিশ্চয়ই অনেক রকম রেসিপি খেয়েছেন। কিন্তু চিংড়ির রসা কি কোনদিন করেছেন? যদি না করে থাকেন তাহলে আপনার জন্যই আজকে রেসিপিটি শেয়ার করছি। চটজলদি বাড়িতে বানিয়ে নিতে পারেন চিংড়ির রসা। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন এই রেসিপিটি। ভাত রুটি দুটোর সাথে কিন্তু এই রান্নাটি খাওয়া যেতে পারে।

ঘুরে আসি: কালিম্পং-এর মাইরুং গাঁও

BJP Helpline

এই পদ্ধতিতে একবার বানালে মুখে লেগে থাকবে

উপকরণ: ১টি মাঝারি আলু ডুমো করে কাটা, ১৫০ গ্রাম ছোট চিংড়ি, নুন স্বাদমতো, ৪ টেবিল চামচ সরষের তেল, আধ চা চামচ হলুদ গুঁড়ো, আধ চা চামচ লঙ্কা গুঁড়ো, আধ চা চামচ জিরে গুঁড়ো, আধ চা চামচ ধনে গুঁড়ো, ১ চিমটি চিনি, ২ কাপ জল, ২ টেবিল চামচ পেঁয়াজ, আদা, রসুন বাটা, সামান্য কালোজিরে।

পটলের এই রেসিপিটা একবার বানিয়ে দেখুন, ভাত, রুটি দুইয়ের সঙ্গেই জাস্ট ফাটাফাটি

পদ্ধতি : প্রথমে আলু ও চিংড়ি ভালো করে ভেজে তুলে নিন। কড়াইতে তেল গরম করে কালো জিরে, পেঁয়াজ, আদা, রসুন বাটা দিয়ে ভালো করে ভেজে নিন। এরপর একে একে সব গুঁড়ো মশলাগুলি দিন। এরপর নুন ও চিনি দিয়ে ভালো করে মশলাগুলো কষিয়ে নিন। মশলা থেকে তেল ছেড়ে এলে ভেজে রাখা চিংড়ি ও আলু দিয়ে ভালো করে নেড়েচেড়ে জল দিয়ে ঢেকে সিদ্ধ হওয়া পর্যন্ত রান্না করুন। একটু রস রস থাকতে নামিয়ে নিন। তৈরি আপনার চিংড়ির রসা। পরম ভাত অথবা রুটির সাথে পরিবেশন করুন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর