possibility-of-tapas-shubendu-meeting-tomorrow

ব্যুরো নিউজ, ৫ মার্চ: আগামিকাল তাপস-শুভেন্দু বৈঠকের সম্ভাবনা। গতকালই ছেড়েছেন দল, এবার কি বিজেপিতে যোগ দেবেন তাপস রায়? এই নিয়ে জল্পনা তুঙ্গে।

দিদি দলের ‘আদর্শ যোদ্ধা’দের পাশে নেই! ক্ষোভ নিয়ে দল ছাড়লেন তাপস রায়

২৩ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের খারাপ এবং ভালো সময়ের সঙ্গী ছিলেন তাপস রায়। একরাশ অভিমান নিয়ে ২৩ বছরের সম্পর্ক ছিন্ন করলেন বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায়।

গতকালই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফা পত্র জমা দেন তাপস রায়। স্তবপত্র জমা দেওয়ার পর তিনি সরকারি গাড়ি ত্যাগ করে নিজের ব্যক্তিগত গাড়ি করে বিধানসভা থেকে বেরিয়ে আসেন। ১৩ জানুয়ারি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টারেটের আধিকারিকরা পুরসভায় নিয়োগ দুর্নীতি তদন্তে হানা দেন তাপস রায়ের বাড়িতে। সেই সময় থেকেই তিনি অভিযোগ করেন এই ইডি হানার পেছনে তার দলেরই একাংশের যোগ রয়েছে। এবং দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে উদাসীন থেকেছেন বরাবর।

Advertisement of Hill 2 Ocean

তার বাড়িতে ইডির হানা দেওয়ায় দল তার পাশে থাকেনি বলে একরাশ অভিমান উগরে দিয়েছেন সংবাদমাধ্যমের সামনে। ইডি অভিযান নিয়ে তিনি বলেছেন কয়েক দশকের রাজনৈতিক জীবনে এরকম অপমানিত আর কখনো হইনি। বাম আমলেও রাজনীতি করেছি তখনও কোন পুলিশ বাড়িতে ঢোকেনি। এদিকে আমার বাড়িতে ইডি অভিযান নিয়ে নীরব ভূমিকা মুখ্যমন্ত্রীর। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গেছে অনুব্রত মণ্ডল, জ্যোতিপ্রিয় মল্লিক, রাজিব কুমার এদের পাশে দাঁড়াতে এবং সম্প্রতি সন্দেশখালীর ঘটনায় যেভাবে অভিযুক্ত শেখ শাহজাহানের পক্ষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা কক্ষে সওয়াল করেছেন সে ভাবে বিধায়ক তাপস রায়ের পক্ষে তিনি একটি বাক্য ব্যয় করেননি। আর এতেই তিনি অপমানিত হয়েছেন বলে জানান। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি এবং তার পরিবারের সদস্যরা কখনো এধরনের পরিস্থিতির মধ্যে দিয়ে যায়নি বলে জানান তিনি।

এদিকে ৭ মার্চ BJP-তে মেঘা ইভেন্ট। এমনই দামামা বাজিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই ইভেন্টেই বিরোধী দলনেতার হাত ধরে একাধিক নেতৃত্বের BJP তে যোগদান করার কথা উঠে আসছে। তবে কে বা কারা সেদিন বিজেপিতে যোগ দেন সে নিয়েই তৈরি হয়েছে সাসপেন্স। তবে প্রথম থেকেই একটি গুঞ্জন রটেছিল, হয়তো তাপস রায় এবার দল বদল করতে পারেন। এদিকে গতকাল তার পদত্যাগ এই প্রশ্নকে আরও খানিকটা উসকে দিয়েছে বলেই মনে করা হচ্ছে। আর এসবের মধ্যেই জোর জল্পনা চলছে তৃণমূলের প্রাক্তন বিধায়কের গেরুয়া শিবিরে যোগ দান নিয়ে। মনেকরা হচ্ছে, যেভাবে দল ও দলনেত্রীর ওপর ক্ষোভ নিয়ে তিনি দল ছেড়েছেন তাতে সেমুখো আর এ জন্মে হবেন না তিনি! উল্টে এবার তিনি যোগ দেবেন বিজেপি শিবিরেই।

এরই মাঝে আজ সারা পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। সূত্র মারফৎ জানা গিয়েছে, আগামিকাল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি। এরই পাশাপাশি বিজেপি সূত্রে এও জানা গিয়েছে, তাপস রায় দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থী হতে চলেছেন। যা নিয়ে তৈরি হয়েছে জোর চর্চা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর