Aniket Dam

শর্মিলা চন্দ্র,  ১০ মে, : সারা সপ্তাহ অফিসের কাজের চাপে ক্লান্ত? কয়েকদিন ছুটি নিয়ে কোথাও যেতে মন চাইছে? কিন্তু অফিসের কাজের চাপে ছুটি নেওয়ারও উপায় নেই? তাহলে আজকে আপনাদের জন্য এমন একটি জায়গার সন্ধান দেব, যেখানে আপনারা সপ্তাহান্তে একদিনের জন্য অথবা চাইলে একবেলার জন্যও ঘুরে আসতে পারেন। কথা দিচ্ছি সারা সপ্তাহের ক্লান্তি যেমন দূর হবে তেমনই মাইন্ড রিফ্রেশ হয়ে যাবে।

ঘুরে আসি : সিকিমের অফবিট লোকেশন রানিধুঙ্গা

একবার ঘুরে আসুন প্রাকৃতির সৌন্দর্যে মোড়া এই স্থানে

পরিবারের সঙ্গে নিরিবিলিতে সময় কাটাতে চাইছে চলে যান এই ট্যুরিস্ট ডেস্টিনেশনে। চলে যান অ্যানিকেট ড্যাম। ভাবছেন তো কোথায়? কলকাতা শহর থেকে এর দূরত্ব ১০০ কিলোমিটার। মেদিনীপুর শহরের প্রধান নদী হল কংসাবতী অথবা কাঁসাই। খড়গপুর এবং মেদিনীপুরকে আলাদা করেছে এই নদী। আর এই কংসাবতী নদীতেই তৈরি করা হয়েছে সৌন্দর্যে মোড়া এই কৃত্রিম জলাধারটি। অ্যানিকেট ড্যামের সৌন্দর্যে আপনি মুগ্ধ হবেন।

শহরের কোলাহল থেকে দূরে নিরিবিলিতে একদিন সময় কাটানোর সেরা ঠিকানা এই অ্যানিকেট ড্যাম। যেখানে শান্তভাবে বয়ে চলেছে কংসাবতী নদী। নদীর কুলুকুলু শব্দ আপনাকে আচ্ছন্ন করবে। ঝরনার মতো এপার থেকে ওপারে বয়ে চলা নদী আপনার মনে প্রশান্তি এনে দেবে। তাই আর দেরি না করে একদিনের জন্য এখানকার মনোরম পরিবেশ উপভোগ করে আসুন। মন্দ লাগবে না।

BJP Helpline

কীভাবে যাবেন-
কলকাতা থেকে ট্রেনে, বাসে অথবা নিজেদের গাড়ি নিয়েও যেতে পারেন। কলকাতা থেকে কেউ ট্রেনে গেলে খড়গপুর বা মেদিনীপুর স্টেশনে নামতে হবে। এরপর সেখান থেকে অটো কিংবা টোটো ধরে গন্তব্যে পৌঁছনো যাবে। বাসে গেলে নামতে হবে মেদিনীপুরের আমতলায়। সেখান থেকে সামান্য হাঁটলেই কংসাবতী নদীতে রয়েছে ঘোরার এই বিশেষ জায়গা। ডিসেম্বরের ছুটিতে অবশ্যই ঘুরে দেখতে পারেন অ্যানিকেট ড্যাম থেকে। প্রকৃতিকে উপলদ্ধি করার সেরা জায়গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর