nsg-in-sandeshkhali

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল : দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনের মাঝেই দিনভর উত্তপ্ত সন্দেশখালি। সন্দেশখালি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকে কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত রাজ্য রাজনীতি। গোপন সূত্রে খবর পেয়ে এদিন সকালবেলায় সন্দেশখালির সরবেড়িয়ায় অভিযান চালায় সিবিআই আধিকারিকরা। সেই অভিযানে তৃণমূল পঞ্চায়েত সদস্যের ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র সঙ্গে বোমা। এরপর এই ঘটনাস্থলে পৌঁছয় NSG টিম।

অস্ত্র উদ্ধারের ঘটনায় রিপোর্ট তলব কমিশনের

এনএসজি কমান্ডো ন্যাশনাল সিকিউরিটি গার্ড বা ব্ল্যাক ক্যাট তৈরি হয়েছিল ১৯৮৪-তে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে একটি বেসামরিক সন্ত্রাসবাদ বিরোধী সংগঠন ১৯৮৪ সালে তৈরি হয়। অপারেশন ব্লু স্টার অক্ষরধাম মন্দিরের আক্রমণ এবং ইন্দিরা গান্ধীর হত্যার পর এই কমান্ডো বাহিনী তৈরি করা হয়। কোন সন্ত্রাসবাদী কার্যকলাপ হলে এই কমান্ডো বাহিনীকে ব্যবহার করা হয়।

সন্দেশখালিতে বিপুল অস্ত্র এলো কিভাবে? আর কোথায় কোথায় মিলবে অস্ত্র? পোল খুললেন শুভেন্দু
উল্লেখ্য, সন্দেশখালিতে এনএসজির বম্ব স্কোয়াড এবং ডিটেকশনস স্কোয়াডকে পাঠানো হয়েছে বলে খবর। সন্দেশখালিতে যেখানে বিপুল পরিমাণ অস্ত্র পাওয়া গিয়েছে সেখান থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে খবর। বিস্ফোরকগুলি নিরাপদে উদ্ধার করে, নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গিয়ে যাতে নিরাপদে নিষ্ক্রিয় করা যায় তারই কাজ করছে এনএসজির বম্ব স্কোয়াড এবং ডিটেকশনস স্কোয়াড। বিস্ফোরক নিষ্ক্রিয় করতে নামানো হয়েছে রোবটও। রয়েছে ব্ল্যাক ক্যাট। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। গোটা এলাকা খালি করে দেওয়া হয়েছে।

এখন প্রশ্ন উঠছে তালাবন্ধ বিদ্যুৎবিহীন বাড়িতে এত অস্ত্রের মজুত করা হয়েছিল কী কারণে? বর্তমানে শাহজাহান সিবিআই হেফাজতে থাকলেও ভোটের দিন ভোট লুট করতেই কি এই অস্ত্রের ব্যবহার করতে শাহজাহান বাহিনী? প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের। প্রসঙ্গত, বিজেপি বরাবরই দাবি করে এসেছে বাংলায় অস্ত্রের ভান্ডার তৈরি করছে তৃণমূল। আজকের ঘটনায় বোধহয় খানিকটা হলেও সেই ছবি পরিষ্কার হলো। অন্যদিকে সন্দেশখালিতে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় রিপোর্ট তলব করল কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর