nda partners demands

ব্যুরো নিউজ, ৭ জুন: এই নিয়ে তৃতীয়বার সরকার গঠনের পথে এনডিএ। যেহেতু বিজেপি ম্যাজিক ফিগার ছুতে পারেনি তাই সরকার গড়বে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটই। তবে সরকার গঠনের আগেই এনডি-এর শরিকদের একাধিক দাবি সামনে এসেছে। এদিকে শরিক দলের মন রাখার দায়িত্ব বর্তেছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ওপর। আর এই বিষয়গুলি নিয়ে সিদ্ধান্ত নিতে গত বৃহস্পতিবারই বৈঠকে বসেন জেপি নাড্ডা, রাজনাথ সিং ও অমিত শাহ।

‘অগ্নিপথ প্রকল্প’ পুনর্বিবেচনার দাবি নীতীশের দল জেডি(ইউ)-র

গত বুধবারই চন্দ্রবাবু নাইডু ও নীতীশ কুমার এনডিএ-কে সাপোর্ট লেটার দিলেও মন্ত্রকের ভাগ-বাটোয়ারা নিয়ে একাধিক দাবিও করতে শোন যায়। আর মন্ত্রক বন্টনের বিষয়গুলি নিয়ে বৃহস্পতিবার দুপুরে নাড্ডার বাসভবনে বৈঠকে বসেন শাহ, নাড্ডা ও রাজনাথ সিং।

BJP Helpline

এনডিএ-র অন্যতম দুই শরিক চন্দ্রবাবু নাইডু ও নীতীশ কুমার ইতিমধ্যে একাধিক মন্ত্রকের দাবি জানিয়েছেন বলে জানা গিয়েছে। একইসঙ্গে JD(S)-এর চিরাগ পাসওয়ান ও RLD-র জয়ন্ত চৌধুরীরও নানান দাবি সামনে এসেছে। এমনকি কম যায়নি শিন্ডে শিবিরও। সূত্রের খবর মারফৎ, স্পিকার পদের পাশাপাশি গুরুত্বপূর্ণ ৮টি মন্ত্রক যেমন- অর্থ, সড়ক ও পরিবহণ, প্রতিরক্ষা, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য-প্রযুক্তি, গ্রামোন্নয়ন ও নগরোন্নয়নের দাবি জানিয়েছেন TDP নেতা চন্দ্রবাবু নাইডু।

অন্যদিকে জেডিইউ নেতা নীতিশ কুমারের দাবি, রেল, জলশক্তি, সড়ক ও পরিবহণ এবং গ্রামোন্নয়ন মন্ত্রক। এদিকে চিরাগ পাসওয়ান খাদ্য ও সরবরাহ মন্ত্রক দাবি করেছে বলে জানা গিয়েছে। জেডি (এস)-এর কুমারস্বামী কৃষি মন্ত্রকের দাবি জানিয়েছে। এছাড়াও একনাথ শিন্ডের দাবি, ৩টি পূর্ণমন্ত্রী ও ২টি রাষ্ট্রমন্ত্রীর পদ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর