manipur peace plan

ব্যুরো নিউজ, 23 জুন, শর্মিলা চন্দ্র : তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে বসেছেন নরেন্দ্র মোদী। তার কয়েকদিনের মধ্যেই আরএসএস প্রধান মোহন ভাগবত কেন্দ্রীয় সরকারকে মণিপুরে শান্তি ফিরিয়ে আনার বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, মণিপুর শান্তির জন্য অপেক্ষা করছে। রাজ্যটিতে শান্তি ফেরানোর বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া উচিত। আর এবার মণিপুরে শান্তি ফেরানো নিয়ে বড় দাবি করলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং।

মোদী সরকারের অ্যাকশন প্ল্যান তৈরি

বন্ধ হতে চলেছে প্রিয়াঙ্কা চোপড়ার এককালীন রেস্তোরাঁ! নেপথ্যে কি কারন?

উল্লেখ্য শুক্রবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে ইম্ফলের খুমান লাম্পাক স্পোর্টস কমপ্লেক্সে একটি অনুষ্ঠানের আয়োজন করে সে রাজ্যের সরকার। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে বীরেন সিং বলেন, ‘কেন্দ্রে তৃতীয় মেয়াদে আসা মোদী সরকারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল মণিপুরে শান্তি ফেরানো। স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহও মণিপুরে শান্তি ফেরানোর জন্য সবরকমভাবে চেষ্টা করছেন। তিনি উচ্চ পর্যায়ে নিরাপত্তা বৈঠক করছেন। এছাড়াও বিভিন্ন পরিকল্পনা তৈরি করার জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করছেন। আশা করা যাচ্ছে দু থেকে তিন মাসের মধ্যে মণিপুর সমস্যার সমাধান হবে।’

এর পাশাপাশি মনিপুরে বর্তমান পরিস্থিতির আগের থেকে অনেকটাই উন্নতি হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী বীরেন সিং। কারণ লোকসভা নির্বাচনের জন্য যে সমস্ত নিরাপত্তা বাহিনী চলে গিয়েছিল তারা ফিরে আসায় হিংসা প্রবণ এলাকায় তাদের ফের মতায়ন করা হয়েছে বলে পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক বলেও জানান তিনি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর