financial fraud case against Mahua

ব্যুরো নিউজ, ২২ ফেব্রিয়ারি: টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগেই মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠে বিদেশি আইন লঙ্ঘনের অভিযোগ। মূল্যবান উপহার ও টাকার বিনিময়ে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কথা মতো লোকসভায় প্রশ্ন করার মতো গুরুত্বর অভিযোগ ওঠে তৃণমূলের এই নেত্রীর বিরুদ্ধে। এই অভিযোগেই সাংসদ পদ খুইয়েছেন মহুয়া। কিন্তু এর মাঝেই তার বিরুদ্ধে ওঠে আরও এক মারাত্মক অভিযোগ। বিদেশি আইন লঙ্ঘনের অভিযোগেই তদন্ত শুরু করেছে ইডি। আর সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য গত সপ্তাহে মহুয়া মৈত্রকে নোটিস পাঠিয়েছিল ইডি। ১৯ ফেব্রুয়ারি তাঁর নয়া দিল্লিতে ইডি-র অফিসে হাজিরা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি ইডি-র নির্দেশ মতো হাজিরা দেননি।

Mahua in court against ED
হাজিরা না দিয়ে মহুয়া মৈত্র অতি কৌশলে এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছিলেন ইডি-র কাছে। কিন্তু সেই মেয়াদের আগেই ফের তাকে চিঠি দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপরেই আদালতের দ্বারস্থ হন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র।
দুর্নীতির অভিযোগে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপালের বাড়িতে CBI

Advertisement of Hill 2 Ocean

বিদেশে আর্থিক বেনিয়ম মামলায় নাম জড়িয়েছে মহুয়া মৈত্রর। অভিযোগ, তিনি ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা আইন লঙ্ঘন করেছেন। সেই তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর এবার সেই কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধেই দিল্লির হাইকোর্টে যান তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। তার অভিযোগ, তদন্ত শুরুর আগেই কেন একাধিক বিষয় সংবাদমাধ্যমে প্রকাশ করা হচ্ছে? রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ তুলে কেন্দ্রীয় এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর