Left leadership angry over Congress seat raffling

শর্মিলা চন্দ্র, ২৯ মার্চ: নির্বাচনে আসন রফার ক্ষেত্রে বামেদের কোণঠাসা করছে কংগ্রেস, এমনটাই অভিযোগ সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজার। বিভিন্ন রাজ্যে আসন রফার ক্ষেত্রে কংগ্রেসের যে অবস্থান তাতে বেশ ক্ষুব্ধ বাম দলের শীর্ষ নেতৃত্ব। এই বিষয়ে তারা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের কাছে অভিযোগও জানিয়েছেন। বাম শীর্ষ নেতৃত্বের অভিযোগ, কয়েকটি রাজ্যে আসন রফার ক্ষেত্রে কংগ্রেসের প্রদেশ নেতৃত্ব সিপিএম এবং সিপিআইয়ের সঙ্গে বিরোধীতা করছে। এটা কোনভাবেই মেনে নিতে পারছেন না বাম নেতৃত্ব। সেই কারণে তারা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের হস্তক্ষেপও দাবি করেছেন।

খাড়গের কাছে নালিশ সিপিএম ও সিপিআই-এর

Advertisement of Hill 2 Ocean

তীব্র জল সংকটে মালদ্বীপকে পানীয় জল দিল চীন

এই বিষয়ে খাড়গে জানান, বিহারে আরজেডি, তামিলনাড়ুতে ডিএমকে বামেদের আসন ছেড়েছে। অন্যদিকে, পশ্চিমবঙ্গেও কংগ্রেসকে আসন ছেড়েছে বামেরা। কিন্তু কয়েকটি রাজ্যে বামেদের আসন ছাড়তে নারাজ কংগ্রেস। সিপিএম, সিপিআই নেতৃত্বের অভিযোগ, পশ্চিমবঙ্গ ও কেরল ছাড়া কংগ্রেস দুই প্রধান বাম দলকে মাত্র দু’টি আসন ছেড়েছে। একটি রাজস্থানে সিপিএমের জন্য। অন্যটি অন্ধ্রপ্রদেশে, সিপিআইয়ের জন্য।

১ এপ্রিল থেকে বাড়ছে ডেবিট কার্ডের সার্ভিস চার্জ

যদিও বাম শীর্ষ নেতৃত্বের অভিযোগ পাওয়ার পর, কোন রাজ্যে কংগ্রেস আসন ছাড়তে রাজি হচ্ছে না জানতে চান খাড়কে। মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের ক্ষেত্রে কংগ্রেস বিরূপ মনোভাব দেখাচ্ছে বলে দাবি সিপিএম, সিপিআই-এর। এই দুই রাজ্যের নেতৃত্বের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন খাড়কে। যদিও প্রশ্ন উঠছে, কথা বললেও বামেদের জন্য তা কতটা ফলপ্রসূ হবে? কারণ এই দুই রাজ্যের বেশির ভাগ আসনেই ইতিমধ্যে প্রার্থী দিয়ে দিয়েছে কংগ্রেস।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর