Lapata Ladies and its Oscar nomination

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:২০০২ সালে আমির খান প্রযোজিত “লাগান” অস্কারের বিদেশি ভাষার ছবির বিভাগে সেরা পাঁচে পৌঁছেছিল, কিন্তু পুরস্কার জিততে পারেনি। এরপর ২২ বছর কেটে গেছে, কিন্তু “লাগান”-এর স্তরে পৌঁছতে পারেনি আর কোনো ভারতীয় ছবি। তবে এবার “লাপাতা লেডিস” এই প্রতিযোগিতায় ভারতের অফিসিয়াল এন্ট্রি হিসেবে নির্বাচিত হয়েছে। কিরণ রাও পরিচালিত এই চলচ্চিত্রটি ৯৭তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে প্রতিদ্বন্দ্বিতা করবে।

নতুন মাইলফলকের সামনে বিরাট কোহলির

কি বললেন আমির খান?

“লাপাতা লেডিস” হারিয়ে যাওয়া নারীদের গল্প নিয়ে নির্মিত। এই ছবিতে পুরুষতন্ত্রের বিরুদ্ধে একটি শক্তিশালী বার্তা রয়েছে।”লাপাতা লেডিস” অস্কারের দৌড়ে যাওয়ার জন্য “অ্যানিম্যাল” সহ ২৯টি শক্তিশালী ছবিকে হারিয়েছে।আমির খান কিরণের সাফল্যে উচ্ছ্বাসিত। তিনি জানিয়েছেন, “আমরা এই খবরে খুব খুশি। আমি কিরণ এবং তার পুরো টিমের জন্য গর্বিত।” তিনি ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার নির্বাচক কমিটিকেও ধন্যবাদ জানান, যারা এই ছবিকে অস্কারের জন্য বেছে নিয়েছে। আমির বলেন, “লাপাতা লেডিসকে যে সমস্ত ভালবাসা ও সমর্থন দেওয়া হয়েছে, তার জন্য আমি দর্শক, মিডিয়া এবং চলচ্চিত্র জগতের প্রতি কৃতজ্ঞ।”

রাষ্ট্রসংঘের সামিটে মোদীর বক্তব্য,শান্তি ও উন্নয়নের জন্য সম্মিলিত শক্তির আহ্বান

“লাপাতা লেডিস” ছবিটি ২০০১ সালে গ্রামীণ ভারতের প্রেক্ষাপটে তৈরি, যেখানে দুটি কনে ট্রেনে চড়ে প্রথমবার শ্বশুরবাড়িতে যাচ্ছেন। দুর্ঘটনাক্রমে তাদের মধ্যে অদলবদল হয়ে যায়। এই ছবির মুক্তির তারিখ ২০২৪ সালের মার্চ মাস। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নীতনশি গোয়েল, প্রতিভা রান্তা, এবং স্পর্শ শ্রীবাস্তব। ছবিতে আরও রয়েছেন রবি কিষাণ, ছায়া কদম এবং গীতা আগরওয়াল শর্মা।এটি আমির খানের প্রযোজনা সংস্থার তৃতীয় ছবি, যা অস্কারের জন্য ভারতীয় অফিসিয়াল এন্ট্রি হিসেবে নির্বাচিত হয়েছে। এর আগে “লগান” (২০০১) এবং “তারে জামিন পার” (২০০৭) অস্কারের জন্য পাঠানো হয়েছিল। যদিও “লগান” শীর্ষ পাঁচে স্থান পেয়েছিল, তবে পুরস্কারটি অর্জন করতে পারেনি। “লাপাতা লেডিস” এখন অস্কারের স্বর্ণপদক জয়ের পথে এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর