KYC Update Issue

ব্যুরো নিউজ, ১৯ জুন : ‘কেওয়াইসি-র কারণে আপনার মোবাইল ফোন বন্ধ করে দেওয়া হবে। এই সমস্যা এড়ানোর জন্য্ এখনই ‘৯’ বোতামটি টিপুন।’ এই ধরনের ফোন এলেই কিন্তু সাবধান হোন। ভুল করেও ভয় পেয়ে কিন্তু মোবাইলের ৯ বোতামটি টিপবেন না। যদি ভুলবশত টিপে দেন তাহলে কিন্তু বিপদ। হ্যাকড হতে পারে আপনার ফোন। যে নম্বর থেকে এই ধরনের কল আসছে তার সার্ভিস প্রোভাইডার কে? কোন মোবাইল সংস্থার তা জানতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে পুলিশকে। সিম বক্সের মাধ্যমে প্রতারণা করা হচ্ছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। এই ধরনের ফোন কল থেকে শহরবাসীকে সতর্ক থাকার কথা জানিয়েছে পুলিশ।

পোর্টালে করা যাবে কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন, নয়া পদ্ধতি চালু করছে শিক্ষাদফতর

কেওয়াইসি আপডেট নিয়ে ফোন কল থেকে সাবধান

পুলিশ সূত্রের খবর, কেওয়াইসির কারণে মোবাইল ফোন বন্ধ হয়ে যাবে শুনে অনেকেই আতঙ্কিত হয়ে পড়ছেন। কারণ মোবাইল ফোন দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ। তাই সেই ফোন বন্ধ হয়ে যাবে শুনে অনেকেই আতঙ্কিত হয়ে ৯ বোতাম টিপে দিচ্ছেন। আর এই সুয়োগের অপেক্ষায় থাকছেন সাইবার জালিয়াতিরা। আর ৯ টিপলেই জালিয়াতিরা ফোন হ্যাক করে নিচ্ছে। মোবাইল ফোনের যাবতীয় তথ্য চলে যাচ্ছে জালিয়াতিদের কাছে। ফোন হ্যাক করে ওই ব্যক্তির ব্যাঙ্কের সমস্ত তথ্য নিয়ে অ্যাকাউন্টও ফাঁকা করে দেওয়ার চেষ্টা করছে জালিয়াতিরা।

BJP Helpline

এই ঘটনার কথা জানতে পেরে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে তদন্তে নেমে কালঘাম ছুটেছে পুলিশের। যে নম্বর থেকে এই ধরনের কল আসছে তার সার্ভিস প্রোভাইডার কে? কোন মোবাইল সংস্থার তা জানতে সমস্যায় পড়ছেন পুলিশরা। পুলিশ মনে করছে কোন জায়গা থেকে ফোন করা হয়েছে, টাওয়ার লোকেশন দেখে সেই তথ্যেও মেলেনি। কার নামে সিমকার্ড, তাও জানতে পারছে না পুলিশ। লালবাজার গোয়েন্দা বিভাগ মনে করছে শুধু জালিয়াতরাই নয়, জঙ্গি সংগঠনের সদস্যরাও নিজেদের মধ্যে কথাবার্তার জন্য এই ধরনের সীমকার্ড ব্যবহার করে। তবে পুরো বিষয় জানতে আরও জোরালো তদন্ত শুরু করেছে পুলিশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর