kolkata-high-court-questions-state-flood-response

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :কলকাতা হাই কোর্ট বৃহস্পতিবার রাজ্য সরকারের কাছে প্রশ্ন তুলেছে, তিন জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য তারা কী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি বিভাস পট্টনায়কের ডিভিশন বেঞ্চ আগামী ৩ অক্টোবরের মধ্যে পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং হাওড়ার বন্যা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে বলেছে।

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হলেন শিক্ষাবিদ হরিণী অমরসূর্য

রাজ্য সরকারের কী পরিকল্পনা

ম্যাসন মাউন্টের সারপ্রাইজ পেয়ে খুশিতে আতহারা গায়ক অরিজিৎ সিং

এই মামলার পিটিশনার আইনজীবী শঙ্কর দলপতি, যিনি বন্যা পরিস্থিতি নিয়ে আদালতে আবেদন করেছেন। গত সপ্তাহে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের ফলে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডে ভারী বৃষ্টি শুরু হয়, যা মাইথন এবং পাঞ্চেত জলাধারে জল জমার ফলে ব্যাপক প্লাবন সৃষ্টি করেছে। ডিভিসি জল ছাড়ার পর পশ্চিম মেদিনীপুর, হুগলি, হাওড়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে জলের স্তর বিপজ্জনকভাবে বৃদ্ধি পেয়েছে।

প্রধানমন্ত্রী মোদীর ঘোষণাঃমেক ইন ইন্ডিয়ার সাফল্যে মোবাইল উৎপাদনে ভারত দ্বিতীয়

রাজ্য সরকারের দাবি, ডিভিসি তাদের না জানিয়ে জল ছাড়ায় এই বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধেও তারা অভিযোগ তুলেছে। পাশাপাশি, সেচ দফতরের একটি চিঠি ফাঁস হয়েছে, যেখানে আটটি জেলার প্রশাসনকে সতর্ক করা হয়েছিল যে জল ছাড়া হতে পারে।এই চাপান-উতরের মধ্যে কলকাতা হাই কোর্টজানতে চাইল, বন্যার কারণে বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হওয়া তিন জেলা—পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং হাওড়া—কে বাঁচাতে রাজ্য সরকারের কী পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর