kalimpong offbeat trip

ব্যুরো নিউজ, ২০ জুন: হাতে কয়েকটা দিনের সময় করে না হয় বেড়িয়েই পড়ুন পাহাড়ের উদ্দেশ্যে। তবে দার্জিলিং, লেপচাজগত এখন পুরনো। সেখান হাজার মানুষের আনাগোনা। আজ আপনাদের এমন একটা অফবিট জায়গার খোঁজ দেব যা একেবারে ‘UN TOUCHED’ । হাতে গোনা কয়েক জন পর্যটকই দেখতে পাবেন এখানে। নেই কাতারে কাতারে মানুষের ভিড়।

ঘুরে আসি: পাহাড়, জঙ্গলে মোড়া নিরিবিলি ছোট্ট পাহাড়ি গ্রাম

কালিম্পংয়ের ছোট্ট গ্রাম সামথার

কালিম্পং জেলার একটি ছোট্ট পাহাড়ি গ্রাম এই সামথার। এখানে ডুয়ার্স এর তরাই থেকে সূর্যোদয় আপনার মন কাড়বেই। শিলিগুড়ি থেকে মাত্র আড়াই ঘন্টার পথ।

নিউ জলপাইগুড়ি,শিলিগুড়ি বা বাগডোগরা থেকে গাড়ি নিয়ে চলে আসুন সামথারে। সেবকের রাস্তা ধরে কালিঝোরা, ইয়াং মাকুম পেড়িয়ে পৌঁছে যাবেন লামাদারা সামথার-এ।

কোথায় থাকবেন?

এখানেই আছে হোমস্টে। এমনকি প্রিমিয়াম ক্যাটাগরির কটেজও আছে। সেখানেই কাটাতে পারবেন রাত। আর সেই অভিজ্ঞতাও হবে অসাধারন। কারন এখান থেকে ডুয়ার্স-এর তরাই অঞ্চল দেখা যায়। তাই বসে বসে সেই দৃশ্য দেখতে মন্দ লাগবেনা। পায়ে হেটে ঘুরে নিতে পারেন গ্রামটি।

কী কী দেখবেন?

এছাড়াও গাড়ি বুক করে ঘুরে নিতে পারেন পানবু, নকদাড়া। চেনা জায়গার মধ্যে রয়েছে লাভা, রিশপ, লোলেগাঁও। এছারাও কালিম্পং শহরের আনাচে কানাচেও ঘুরে দেখতে পারেন। হোমস্টেতে বলে রাখলে সব রকম গাড়ির ব্যবস্থা করে দেবে তারাই।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর