Jyotipriya Mallick's bail application

ব্যুরো নিউজ, ১৭ ফেব্রুয়ারি: রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতারীর পর কেটে গেছে ৩ মাসেরও বাশি সময়। কিন্তু এতো দিনে টনক নড়ল। অবশেষে গতকাল মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হল জ্যোতিপ্রিয়র নাম। তার ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই আজই আদালতে জামিনের আবেদন করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু।

Advertisement of Hill 2 Ocean

মুকুল রায়কে দিল্লিতে তলব ইডির | কী করবেন তৃণমূল নেতা?

জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারীর সাড়ে তিন মাস পর প্রথম জামিনের আবেদন করলেন বালুর আইনজীবী। এর আগে একাধিকবার বালুর আইনজীবী আদালতে জানিয়েছিলেন, তিনি অসুস্থ। তাই তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন। কিন্তু, তখনও জামিনের আবেদন জানাননি। মন্ত্রিত্ব থেকে সরতেই জামিনের আর্জি।

রেশন দুর্নীতিতে গ্রেফতার হওয়ার প্রায় সাড়ে তিন মাস পর মন্ত্রিসভা থেকে নাম কাটা গেল বালুর। সংবিধানের ১৬৬ (৩) অনুচ্ছেদ মেনেই রাজ্যপাল সি ভি আনন্দ বোস জ্যোতিপ্রিয় মল্লিককে বন দফতর, পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন দফতরের মন্ত্রিত্ব পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

এরপরই শনিবার অর্থাৎ আজ কলকাতার নগর দায়রা আদালতে জামিনের আবেদন করেন জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী। মূলত দুটি কারণ দেখিয়ে জামিনের আর্জি জানানো হয়েছে। প্রথমত, জানানো হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক খুবই অসুস্থ। তাই কোনও সরকারি হাসপাতালে তাঁর চিকিৎসার প্রয়োজন। প্রসঙ্গত, এর আগেও আদালতে বালুর অসুস্থতার কথা একাধিকবার জানানো হয়েছিল। কিন্তু এই প্রথমবার অসুস্থতার কারন দর্শীয়ে জামিনের আবেদন করা হয়।

দ্বিতীয়ত, রেশন দুর্নীতি মামলায় নিজের যোগ অস্বীকার করেছেন বালু। এই ‘দুর্নীতি’র সঙ্গে তিনি জড়িত নন। এমনটাই জানিয়েছেন তিনি। আগামী ২০ ফেব্রুয়ারি জামিনের আবেদনের শুনানি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর