room ordor

ব্যুরো নিউজ, 27 জুন, শর্মিলা চন্দ্র : ধরুন আপনি কোথাও কয়েকদিনের জন্য ঘুরতে গেছেন। মানে আপনার বাড়ি কয়েকদিনের জন্য পুরোপুরি বন্ধ। এরপর যখন আপনি বাড়িতে আসবেন তখন নিশ্চয়ই ছাড়া বাড়ি থেকে একটা ভ্যাপসা বন্ধ আপনার নাকে আসবে। শুধু যে ঘর থেকেই এ ব্যবসা গন্ধ আসে তা না ফ্রিজ, বাথরুম সব জায়গা থেকেই একটা গুমট গন্ধ বের হয়। এক এক সময় দুর্গন্ধে বমি উঠে আসার জোগাড় হয়। আর সেই কারণেই আপনি যদি কিছুদিনের জন্য বাড়িতে না থাকেন এবং বাড়ি ফিরে এসে প্রথমেই আপনার যা করণীয় তা হল জানলা দরজা পুরো খুলে দিন। বাড়িতে আলো ও রোদ প্রবেশ করতে দিন। পরের সমস্ত লাইক পাখা জ্বালিয়ে দিন। ঘরের গুমোট বাতাস বেরিয়ে যাবে এবং বাইরের হাওয়া ঘরে ঢুকে ঘর ঠান্ডা পড়বে এবং গন্ধ দূর করবে।

এই পদ্ধতিতে ফ্রিজ, রান্নাঘরের গুমোট গন্ধ, বাথরুমের দুর্গন্ধ থেকে মিলবে রেহাই

জানেন কাদের বাতিল হচ্ছে আধার? আপনি নেই তো সেই তালিকায়?

ঘরের গুমোট গন্ধ দূর করতে একটু এয়ার ফ্রেশনার দিয়ে দিতে পারেন। বাড়িতে কোন সুগন্ধি মোমবাতি থাকলে তাও জ্বালিয়ে দিতে পারেন। সুন্দর গন্ধ বেরোবে।ফ্রিজের গন্ধ দূর করতে প্রথমে পুরোপুরি খালি করে দিন। এরপর ভিনিগার, ডিটারজেন্ট দিয়ে পরিষ্কার করে নিন। এবার লেবুজল দিয়ে ধুয়ে মুছে নিলে ফ্রিজ থেকে আর গন্ধ ছড়াবে না।

রান্নাঘরের মেঝে ফ্লোর ক্লিনার দিয়ে প্রথমে কালো করে ধুয়ে নিন। এবার শুকনো কাপড় দিয়ে মুছে নিন। রান্নাঘরের এক্সস্ট ফ্যান চালিয়ে দিতে পারেন। দুর্গন্ধ বেড়িয়ে যাবে।

বাথরুমের দুর্গন্ধ দূর করতে প্রথমে কমোডে ভিনেগার ঢেলে দিন। কয়েক মিনিট পর ফ্লাশ করলে গন্ধ দূর হবে। আলমারিতেও কিন্তু ভ্যাপসা গন্ধ হয়। এরজন্য প্রথমে দরজা খুলে ভ্যাপসা বাতাস বের করে দিন। আলমারিতে রাখা কাপড় রোদে শুকিয়ে নিলেও গন্ধ কম হবে। আলমারিতে সুগন্ধি ন্যাপথলিন রাখলে সুন্দর গন্ধ বের হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর