higher-primary-job-candidates-merit-list-release

ব্যুরো নিউজ,২৬ সেপ্টেম্বর:কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে অবশেষে প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের মেধাতালিকা। এই তালিকা প্রকাশ নিয়ে দীর্ঘদিন ধরে চলছিল অনিশ্চয়তা, কারণ হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছিল। এই মামলা এবং পার্শ্ববর্তী ঘটনার জটিলতার ফলে ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া থমকে গিয়েছিল। তবে, সুপ্রিম কোর্ট হাই কোর্টের নির্দেশে হস্তক্ষেপ না করার ফলে বুধবার এসএসসি মেধাতালিকা প্রকাশ করে।

আরজি কর কাণ্ডঃ সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের আদালতে হাজিরা

১৩ হাজার ৯৫৯ জনের তালিকা প্রকাশ

প্রাথমিকভাবে ১৪ হাজার ৫২ জন চাকরিপ্রার্থীর তালিকা প্রকাশ করার কথা ছিল, কিন্তু বাস্তবে বুধবার ১৩ হাজার ৯৫৯ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। উচ্চ প্রাথমিকের ১৪ হাজার ৫২ জন চাকরিপ্রার্থীর মধ্যে বেশ কয়েকজনকে বাদ দেওয়া হয়েছে। কমিশন জানিয়েছে, কিছু প্রার্থীর ইন্টারভিউয়ের পরে তথ্যে গরমিলের কারণে তাদের নাম বাদ পড়েছে, এবং কয়েকজনের অ্যাকাডেমিক স্কোরেও সমস্যা দেখা দিয়েছে।চাকরিপ্রার্থীরা বলছেন, এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রথম প্রকাশিত হয়েছিল ২০১৪ সালের ৩০ জানুয়ারি। এরপর ২০১৫ সালের ১৬ অগাস্ট পরীক্ষা নেওয়া হয় এবং ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর ফল প্রকাশিত হয়। তবে, এই সময়ের মধ্যে দুবার মেধাতালিকা বাতিল হয়ে যায় দুর্নীতির অভিযোগের কারণে। অবশেষে বুধবার তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হলো।গত ২৮ অগস্ট বিচারপতি তপোব্রত চক্রবর্তী এবং বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রায় দেয় যে, উচ্চ প্রাথমিকে নতুন করে মেধাতালিকা প্রকাশ করতে হবে এবং তার ভিত্তিতে কাউন্সেলিং করে চাকরিতে নিয়োগ দেওয়া হবে। এর ফলে প্রায় ৮ বছর পরে ১৪,০৫২ পদে নিয়োগ শুরু করেছিল এসএসসি। কিন্তু নতুন মামলা দায়ের হওয়ার ফলে আবার জটিলতা দেখা দেয়।

শিরদাঁড়ার জোর,দুর্গাপুজোয় নতুন থিম

সুপ্রিম কোর্টের নির্দেশের পর এসএসসি মেধাতালিকা প্রকাশের কথা জানিয়েছিল, কিন্তু চাকরিপ্রার্থীদের অভিযোগ, শুধুমাত্র মেধাতালিকা প্রকাশ করা যথেষ্ট নয়, বরং নিয়োগ প্রক্রিয়াও দ্রুত শুরু করতে হবে। তারা এই নতুন তালিকার ভিত্তিতে দ্রুত নিয়োগ প্রক্রিয়ার দাবি জানাচ্ছেন।চাকরিপ্রার্থীরা আশাবাদী যে দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। তবে, এই প্রক্রিয়ায় কোনো নতুন বাধা সৃষ্টি হলে তাদের আন্দোলন আরও তীব্র হতে পারে, সে বিষয়েও তারা সজাগ করে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর