health-insurance-policy

ব্যুরো নিউজ, ২১ এপ্রিল : এর আগে ৬৫ বছর বয়সের বেশি হলে নতুন স্বাস্থ্যবিমা করা যেত না। ফলে অনেক ক্ষেত্রেই বহু সমস্যার সম্মুখীন হতে হত রোগি ও তার পরিবারকে। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে।  বয়সকালে কোনও  স্বাস্থ্যবিমা করাননি কোনও ব্যক্তি। কিন্তু বয়স বাড়তেই বার্ধক্য জনিত শারিরক সমস্যা দেখা দেওয়ায় তৈরি হয়েছে সমস্যা। কিন্তু দেখা গিয়েছে তত দিনে বয়স পেড়িয়ে গিয়েছে। আর বয়স পেরিয়ে যাওয়ায় নতুন করে কোনও  স্বাস্থ্যবিমা করা সম্ভব নয়। তাই যথেষ্ট  ভোগান্তির মধ্যে পরতে হয়। কিন্তু এবার আর সেই সমস্যার সম্মুখীন হতে হবে না।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চায়ের আমন্ত্রণ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

স্বাস্থ্যবিমার বয়সসীমা তুলে দিল ইন্স্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড গেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া (আইআরডিএআই)।  ১ এপ্রিল থেকেই এই নয়া নিয়ম কার্যকর হয়েছে। আগে ৬৫ বছর বয়সের বেশি হলে নতুন স্বাস্থ্যবিমা করা যেত না। কিন্তু এখন আর সেই বাধা নেই। এখন থেকে সব বয়সের মানুষই স্বাস্থ্যবিমা করাতে পারবেন।  আইআরডিএআই একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিমা প্রদানকারী সংস্থাগুলিকে সব বয়সের মানুষের জন্য পলিসির ব্যবস্থা রাখতে হবে।
আইপ্যাক চিটিংবাজ! কেন বললেন শুভেন্দু অধিকারী?
আগে ৬৫ বছর বয়সের বেশি হলে নতুন স্বাস্থ্যবিমা করা যেত না। কিন্তু এখন সব বয়সের মানুষ স্বাস্থ্যবিমার আওতায় নিজেদের আনতে পারবেন।
এবার থেকে ক্যান্সার আক্রান্ত রোগীও নতুন করে স্বাস্থ্যবিমা করতে পারবে। সেক্ষেত্রে ওই ক্যান্সার আক্রান্ত ব্যক্তির বিমা আটকাতে পারবে না সংশ্লিষ্ট সংস্থা। 
এর আগে বিমা পাওয়ার ক্ষেত্রে অপেক্ষার সময়কাল ছিল ৪৮ মাস। আর এখন তা কমিয়ে বিমা পাওয়ার ক্ষেত্রে অপেক্ষার সময়কাল ৩৬ মাস।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর