awke night tips

ব্যুরো নিউজ,২৯ আগস্ট:আমরা অনেকেই রাতে না ঘুমানোর সমস্যায় ভুগে থাকি। ঘন্টার পর ঘন্টা বিছানায় শুয়ে থেকেও ঘুম আসে না। অতিরিক্ত মানসিক চাপ কাজের প্রেসার এছাড়া বিছানায় শুয়ে মোবাইল চালানো কিন্তু সমস্যার মূল কারণ। চিকিৎসক ভাষায় এই ঘুম না আসাকে বলে ইনসোমেরিয়া বা অনিদ্রা। তাই আমরা অনেকেই রাতে ঘুম না আসার কারণে ঘুমের ওষুধ ব্যবহার করি। যা শরীরের পক্ষে মোটেও ভালো কথা নয়। এই নিয়মগুলি মানলে আপনার ঘুম আসতে বাধ্য।

‘স্ত্রী ২’ মুক্তির সাফল্যের শিখরে রয়েছে অভিনেত্রী শ্রদ্ধা কাপুর

নিয়মগুলি মানলে ঘুম আসতে বাধ্য

সম্পর্ক নিয়ে এ কি বললেন অভিনেত্রী রুক্মিণী

নিয়মিত শরীর চর্চা করলে ঘুম ভালো হয়। তবে জিমে যাওয়া বা সাঁতার কাটার অভ্যাস থাকলে তা সকালে দিকে করবেন।ক্লান্ত শরীর এ জিমে গেলে শরীর আরও ক্লান্ত হয়ে যাবে।মেটাবলিজামের ক্ষতি হলে এর প্রভাব পড়বে ঘুমের ওপর। অতিরিক্ত কফি খাওয়া ঘুমের ব্যাঘাত ঘটায়। আপনি যদি ঘুম না আসার সমস্যায় ভোগেন তাহলে জীবন থেকে কফি বাদ দিয়ে দিন বিকেলের পর। এক্ষেত্রে আপনি ঘুম থেকে উঠে কফি খেতে পারেন। ফোন ল্যাপটপ এই জিনিসগুলি বিছানায় শোয়ার সময় ব্যবহার করবেন না। এতে আপনার ঘুম আরও বিগড়ে যাবে।মদ্যপান ঘুমে কিছুটা সাহায্য করলেও অতিরিক্ত মাত্রায় নেশা করলে ঘুমের জন্য ব্যাঘাত ঘটায়।

জিন্সে দেওয়া ছোট পকেটটি দেওয়ার উদ্দেশ্য কি?আসুন জেনে নিই

নিয়মিত যদি আপনি ধ্যান করেন তা শরীরের পক্ষে এবং আপনার ঘুমের জন্য ভীষণ কার্যকারী হবে। অফিসের কাজ শেষ করে বাড়িতে এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে হালকা গরম জলে স্নান করুন বা গরম চা পান করুন। এতে আপনার ক্লান্তি দূর হবে এবং রাতের ঘুমটাও ভালো হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর