Gold Rate, One Nation One Rate,

ব্যুরো নিউজ,১৭ জুলাই: দাম বরাবরই কখনো এক থাকে না। একেক রাজ্যে একেক রকমের দাম দেখা যায়। এরকমটাই চলে আসছে সোনা অর্থাৎ গোল্ড এর ক্ষেত্রে। বিভিন্ন রাজ্যে সোনা কিনতে গেলে বিভিন্ন ধরনের দাম পাওয়া যাবে। সেক্ষেত্রে ২০০ টাকা থেকে ৫০০ টাকারও ফারাক হয়ে যায়। এমনকি এর বেশিও হতে পারে। তবে এবার এই সমস্যা মিটতে পারে বলে মনে করা হচ্ছে।

৪০ শতাংশ ভোট পেয়েছে বিজেপি, তাদের জন্য রাস্তায় নামতেই হবে, ঘোষণা সুকান্তের

নয়া নীতির ফলে লাভবান হবেন গ্রাহকরা

এইভাবে লটারির টিকিট কাটুন, পিছন ফিরে তাকাতে হবে না, জেনে নিন গোপন টিপস

খুব শীঘ্রই দেশজুড়ে সোনার এক দাম জারি করা হতে পারে। আর গোল্ডের এক দাম জারি করার এই পলিসির নাম দেওয়া হয়েছে- ওয়ান নেশন ওয়ান গোল্ড রেট অর্থাৎ এক দেশ এক সোনার দাম.. দেশের অধিকাংশ বৃহৎ মাপের জুয়েলার্স এর তরফে ওয়ান নেশন ওয়ান রেট এর পক্ষে সমর্থন জানানো হয়েছে। জেমস এন্ড জুয়েলারি কাউন্সিল সম্মতি দিয়েছে। সাধারণত দেশের প্রথম সারির জুয়েলার্সদের কাছ থেকে মতামত নেওয়া হয়। এই ওয়ান নেশন ওয়ান রেট নীতি সোনার ক্ষেত্রে বাস্তবায়িত হলে সারাদেশেই সোনার দাম এক হবে। ফলে গ্রাহকেরা লাভবান হবেন।

চড়চড়িয়ে বাড়ছে এই শেয়ার, টাকা কামাতে এক্ষুনি কিনে ফেলুন

আর এই নীতি চালু হয়ে গেলে গ্রাহক এবং ব্যবসায়ী সবাই স্বচ্ছ বাজারের সুযোগ পেয়ে যাবেন। জুয়েলার্সদের মধ্যেও প্রতিযোগিতা বাড়বে। গ্রাহকেরা দেশের যেকোনো রাজ্য থেকে একই দামে সোনার গয়না কিনতে পারবেন। এমনকি তিনি বিক্রিও করতে পারবেন। আর সারাদেশ জুড়ে সোনার দাম এর ক্ষেত্রে এক রেট লাগু হলে তাতে সোনার বাজার আরো ভালো হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। সেপ্টেম্বর নাগাদ এই ব্যাপারে বৈঠকে ঘোষণা হতে পারে বলেই জানা যাচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর