gold-price-hike

ব্যুরো নিউজ, ৭ এপ্রিল: বাংলা ক্যালে়ন্ডার বদল হবে আর মাত্র কয়েকদিনের মধ্যেই। রাজ্যজুড়ে বিয়ের ধুম লাগতে চলেছে বৈশাখেই। সরকারি নথি অনুযায়ী, 16,000 যুবক-যুবতী সারা বাংলায় বিয়ে করবেন এপ্রিল-মে মাসে। গয়নার দোকানগুলিতে ভিড় বাড়ছে বিয়ের মরশুম চলে আসায়। কিন্তু নতুন সংসার শুরু করতে চলা যুগল পরিবারের মাথায় হাত সোনার দাম অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ার কারণে।

সেলফি তুলতে গিয়েই বিপত্তি! রেগেমেগে আগুন হয়ে জ্যাকি শ্রফ অনুরাগীর মাথায় মারলেন চাটি!

Advertisement of Hill 2 Ocean

হলুদ ধাতুর দাম চলতি সপ্তাহে বেড়েছে 4 দিন!

হলুদ ধাতুর দাম চলতি সপ্তাহে বেড়েছে 4 দিন। 10 গ্রাম সোনার দর কলকাতায় ছাপিয়ে গিয়েছে 65,000 টাকা। ওয়াকিবহাল মহলের দাবি, পয়লা বৈশাখের পর তা 70,000 ছাড়াতে পারে। রবিবার তিলোত্তমায় কত দামে বিক্রি হচ্ছে 18, 22 ও 24 ক্যারেট সোনা? জেনে নিন বিস্তারিত।

22 ক্যারেট সোনা সবচেয়ে বেশি ব্যবহার হয় অলঙ্কার তৈরির জন্য। এতে 91 শতাংশ থাকে বিশুদ্ধ হলুদ ধাতুর পরিমাণ। 10 গ্রাম এই ক্যাটেগরির সোনা এদিন কলকাতায় 65,350 টাকায় বিক্রি হচ্ছে। একদিন আগে যা ছিল 64,150 টাকা। অর্থাৎ দাম বেড়েছে 1,200 টাকা।

24 ক্যারেট সোনা সবথেকে দামি। কারণ এতে বিশুদ্ধতার পরিমাণ সবচেয়ে বেশি। এতে 99 শতাংশ থাকে বিশুদ্ধ হলুদ ধাতুর পরিমাণ। গিনি ও সোনার বাট মূলত তৈরি হয় 24 ক্যারেট সোনায়। এই সোনা খুব একটা ব্যবহার হয় না অলঙ্কার তৈরিতে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর