Fire on Durant Express

ব্যুরো নিউজ, ২৩ ফেব্রুয়ারি: হাওড়া – নিউ দিল্লি দুরন্ত এক্সপ্রেসে আগুন।উদ্বেগ- আতঙ্কে যাত্রীরা।

নির্ধারিত সময় সকাল ৮ বেজে ৩৫ মিনিটেই হাওড়া স্টেশন ছাড়ে ১২২৭৩ হাওড়া – নিউ দিল্লি দুরন্ত এক্সপ্রেস। ১০: ৫৪ মিনিটে দাড়াবে আসানসোল। কিন্তু তার আগেই ঘটলো বিপদ। সময় তখন প্রায় ১০ টা বেজে ২০ মিনিট। হঠাৎ করেই ট্রেন দাড়িয়ে পড়ে রাজবাঁধ স্টেশনে, যাত্রীদের কাছে এই অত্যাধিক স্টপেজ অত্যন্ত অপ্রত্যাশিত। কিন্তু ট্রেন থামতেই সকলের মনে একটাই প্রশ্ন তখন কেন অবান্তর স্টেশনে ট্রেন দাঁড়ালো? তাও আবার দুরন্তর মতো প্রিমিয়াম হাইস্পিড ট্রেন!

ঈশপের গল্পের বাঘ সন্দেশখালি থেকে পলাতক

কিন্তু জানা যায়, ওদিকে ঘটে গেছে বিপদ। ট্রেনের S-2 কামরার চাকা থেকে অনবরত ধোঁয়া বের হচ্ছে। রেল সূত্রে জানা গিয়েছে, ব্রেক বাইন্ডিংয়ের কারণে গরম হয়ে ধোঁয়া বেরোতে শুরু করে। বিষয়টি চালকের নজরে আসতেই ট্রেন দাড় করিয়েদেন চালক। সময়মতো চালক ট্রেন দাড় করানোয় অগ্নিকাণ্ডের মত বড় বিপদের হাত থেকে রক্ষা পাওয়া গেছে।

Advertisement of Hill 2 Ocean

ঘটনায় দ্রুত রেলের ইঞ্জিনিয়ারদের খবর দেওয়া হয়। রেলকর্মীরাও দ্রুত আগুন নেভানোর কাজে শুরু করে। পাশাপাশি জরো হয় স্থানীয়রা। তারাও রেল কর্মীদের সঙ্গে সহযোগিতা করেন। আধ ঘণ্টার পরেই আবার নিজের গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয় দুরন্ত।

তবে কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে রেল চালক, ইঞ্জিনিয়ার, রেলকর্মী ও স্থানীয়দের তৎপরতায় সে যাত্রায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর