fire-in-mumbai-slums

ব্যুরো নিউজ, ১৭ ফেব্রুয়ারি: শনিবার ভোররাতে ভয়াবহ অগ্নিকান্ড। দাউ দাউ করে জ্বলছে মুম্বইয়ের গোবান্দি বাইগানওয়াড়ির কাছের এক বস্তি।

Advertisement of Hill 2 Ocean

ভয়াবহ অগ্নিলিলায় ভস্মীভূত মুম্বইয়ের গোবান্দি বাইগানওয়াড়ির কাছের এক বস্তি। জানা যায়, শনিবার ভোর রাতে ঘটে দুর্ঘটনা। তীব্র আগুন দ্রুত ছরিয়ে পরে। নিমেষের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় কমপক্ষে ১৫-১৮টি দোকান-বাড়ি।

অসুস্থ প্রিয়ঙ্কা গান্ধী

আগুন লাগার ঘটনাটি প্রথম নজরে আসে স্থানীয়দের। তারপর আগুন নেভানোর চেষ্টা চালায় তারা। আশেপাশের জলাশয় থেকে বালতি বালতি করে জল এনে আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু ততক্ষনে আগুন ভয়াবহ রুপ নিয়েছে। ঘটনায় খব দেওয়া হয় দমকলে। দমকলের ৯টিরও বেশি ইঞ্জিন হতনাশলে পৌছায়। ঘণ্টাখানেকের চেষ্টায় পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে সব শেষ। পুড়ে ছাই হয়ে গিয়েছে বস্তির বহু বাড়ি ও দোকান। শেষ সম্বলটুকু নিঃশেষ হয়ে গিয়েছে নিমেষেই। মাথার ওপর থেকে ছাঁদ হারিয়ে কান্নায় ভেঙে পরেছেন দিন আনা দিন খাওয়া পরিবারগুলি। অসহায় ভাবে কুঁকড়ে- কেঁদে উঠছেন। একটাই প্রশ্ন তাদের, এবার তারা যাবে কোথায়, খাবেই বা কী?

fire-in-mumbai-slums

অগ্নিকাণ্ডে এখনও অবধি কোনও হতাহতের খবর না মিললেও ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেক। এই অগ্নিকান্ডে পুড়ে ছাই গিয়েছে বহু বাড়ি, দোকান- ঘর। পুড়েছে ২০টিরও বেশি বাইক। তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে দমকল বাহিনী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর