egg recipe

ব্যুরো নিউজ,১৭ জুলাই: ডিম আমাদের প্রায় সকলেরই প্রিয়। চটজলদি কোনো পদ তৈরির জন্য ডিমের ওপরেই অনেকের ভরসা। চট জলদি আমড়া দিয়ে বানিয়ে ফেলুন ডিমের আমোয়া।

কি কি উপকরণ লাগছে

বাড়িতেই তৈরি করুন কষা কষা মুরগির মেটে চচ্চড়ি

ডিম ৪টি,আমড়া ৩/৪টি (যে যতটা টক খেতে পছন্দ করেন সেই অনুপাতে নেবেন),রসুন কুচি ২ টেবিল চামচ, আদা বাটা এক চা চামচ, পিঁয়াজ কুচি ২ টেবিল চামচ, শুকনো গোটা লঙ্কা ৫/৬ টি, তেজপাতা ৪টি, জিরা গুঁড়ো ২ চা চামচ, মৌরি ১ চা চামচ, সরষে তেল ১/৪ কাপ, নুন স্বাদ মতো, গুড় বা চিনি স্বাদমতো।

প্রণালী

ডিম সিদ্ধ করে নুন মাখিয়ে ভেজে রাখুন। আমড়া ছুলে নিয়ে অল্প জলে ভাপিয়ে নিন। সর্ষের তেল গরম করে তেজপাতা ,চেরা শুকনো লঙ্কা ও মৌরি দিন। সুগন্ধ বেরোলে এর ওপর পেঁয়াজ কুচি দিয়ে হালকা ভাজতে থাকুন। তাতে রসুন কুচি দিন। এভাবে পিঁয়াজ ও রসুনটিকে হালকা ভাবে ভাজতে থাকুন। আদা বাটা ও জিরে গুঁড়োতে সামান্য একটু জল মিশিয়ে পেস্ট করে পিয়াজ রসুনের উপর দিয়ে দিন। এরপর আমড়া ভাপাগুলো হাত দিয়ে চটকে নিয়ে কড়াইতে দিয়ে দিন।। ভালো করে কষতে থাকুন যতক্ষণ না পর্যন্ত তেল ছেড়ে আসে।। এরপর পরিমাণ মতো জল দিন। ভালো করে নাড়তে থাকুন এরপর ডিমগুলো দিয়ে দিন। স্বাদমতো নুন ও চিনি দিন। শুকনো লঙ্কা গুলো ওপরে ছড়িয়ে দিন। একটু নাড়াচাড়া করে জল শুকিয়ে আসলে নামিয়ে নিন এবং ধনেপাতা টমেটো শসা কাঁচা লঙ্কা দিয়ে গার্নিশ করে গরম গরম পরিবেশন করুন ডিমের আমোয়া।

 

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর