ওপর

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: ED-র ওপর হামলার ঘটনায় সরকারকে কড়া বার্তা রাজ্যপালের

সন্দেশখালিতে তদন্তে গিয়ে রক্তাক্ত ইডির অফিসাররা। হামলা হয়েছে  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসারদের উপর। মেরে মাথা ফাটিয়ে সেওয়া হয়েছে এক ইডি অফিসারের। আক্রান্ত হয়েছেন সিআরপিএফ জওয়ানরাও। পাশাপাশি সংবাদমাধ্যমও আক্রান্ত হয়। কেড়ে নেওয়া হয় ফোন। ভেঙে দেওয়া হয় ক্যমেরা ও লাইভ ইউ। শুক্রবার ইডি অফিসারদের উপর হামলার ঘটনায় এবার কড়া বার্তা দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

হামলার পেছনে শাহজাহানের পোষা রোহিঙ্গারা! NIA তদন্তের দাবি বিজেপির

রাজ্যপাল আনন্দ বোস স্পষ্ট জানিয়ে দেন, “হিংসা বন্ধ করা সরকারের দায়িত্ব। সরকার দায়িত্ব পালনে ব্যর্থ হলে সংবিধান মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।”

সন্দেশখালিতে এদিন সকালে ইডির উপর হামলা চালানোর মতো লজ্জাজনক ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন রাজ্যপাল বোস। এক ভিডিয়ো বার্তায় বাংলার সাংবিধানিক প্রধান বলেছেন, “একটি সভ্য সমাজের সরকারের দায়িত্ব এই বর্বরতা ও অশান্তি বন্ধ করা। যদি সরকার নিজের মৌলিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়, তাহলে নিশ্চয়ই সংবিধান মোতাবেক ব্যবস্থা হবে। রাজ্যপাল হিসেবে আমি আমার সবরকম সাংবিধানিক বিকল্প মাথায় রাখছি। সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেওয়া হবে। বাংলার মানুষের সঙ্গে জঙ্গলরাজ করা যাবে না।”

তবে এর আগেও বাংলার কোনও অশান্তিকে প্রশ্রয় দেননি রাজ্যপাল। বরাবরই কড়া বার্তা দিয়েছেন বাংলার সাংবিধানিক প্রধান। পঞ্চায়েতে নির্বাচনের সময়েও যেখান থেকে অভিযোগ পেয়েছেন, সেখানে ছুটে গিয়েছেন। আজও তদন্তকারী সংস্থা ও সিআরপিএফ জওয়ানের ওপর হামলার ঘটনায় চুপ থাকেননি রাজ্যপাল।

এদিনের এই ঘটনায় রাজ্যপালের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এদিকে সন্দেশখালিতে ইডি ও কেন্দ্রীয় বাহিনীর উপর হামলার ঘটনায় ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি তুলতে শুরু করেছে বিজেপি। তবে শাসক দল পাল্টা বিজেপিকেই দুষছে এই ঘটনার জন্য। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর