Dilip Ghosh explain Election Strategy

ব্যুরো নিউজ, ২৩ জুলাই: লোকসভা ভোটের পর থেকে একের পর এক বক্তব্য পেশ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। লোকসভা ভোটে আসন সংখ্যা কমার কারণ হিসেবে যে আত্মসমালোচনার প্রয়োজন, সেই বিষয়টিও তুলে ধরেন তিনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ যে দিকে তিনি ইঙ্গিত করেছেন তা হল, বিজেপি এখনো পর্যন্ত ভোট করাতে জানে না। দিলীপ বলেন, আমরা সংগঠন জানি, আন্দোলন জানি, কিন্তু কিভাবে ভোট করাতে হয় তা জানিনা। দিলীপ ঘোষের এই বক্তব্য নিয়ে আলোচনা শুরু হয়েছে।

মমতাকে এই অধিকার কে দিয়েছে?ভোটে জেতার জন্য অবৈধ পরিকল্পনা, নিশানা মালব‍্যর

ভোটের স্ট্র‍্যাটেজি নিয়ে কোন কথা বলেন দিলীপ?

রবিবার একুশে জুলাই বাঁকুড়ায় এক দলীয় কর্মসূচি থেকে দিলীপ ঘোষ দলীয় কর্মীদের উদ্দেশ্যে নির্বাচন কি করে, কোন স্ট্র্যাটেজিতে করতে হয় সেই বিষয়টি তুলে ধরেন। বিষ্ণুপুরের যদু ভট্ট মঞ্চ থেকে দিলীপ ঘোষ বলেন, এর আগে বিধানসভা নির্বাচনে আমাদের লড়াইয়ের জন্যই ৭৭ জন বিধায়ক পেয়েছিলাম। এবার লোকসভায় ভেবেছিলাম আরও আসন সংখ্যা বাড়বে। কিন্তু হয়নি। তার মানে বুঝতে হবে কোথাও ফাঁক থেকে যাচ্ছে। আমাদের নির্বাচনী অভিজ্ঞতা যথেষ্ট কম আছে। সংগঠন রয়েছে, আন্দোলন করতে জানি, কিন্তু ভোট কি করে করাতে হয় জানিনা। এবার ভোট করানোটা শিখতে হবে।

একী বললেন মমতা?সারে জাহা সে আচ্ছা.. ভিডিও পোষ্ট করে কটাক্ষ বিজেপির

দিলীপের এই মন্তব্য প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, বিজেপি নতুন পার্টি। নতুন পার্টির অর্থ ২০১৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গে বিজেপি ধীরে ধীরে লড়াই করতে শুরু করেছে। মানুষ তো আর মায়ের পেট থেকে সব শিখে আসে না। তবে আমরা সময়ের সাথে সাথে অনেক কিছু শিখছি। এই প্রসঙ্গে তৃণমূলের তরফে বলা হয়, দিলীপ ঘোষ যে ভোট করাতে জানতেন ২০১৯ এর ফল সেটা প্রমাণ করে দিয়েছে। অন্য কারো নেতৃত্বে নির্বাচন হলে তারা যে ভোট করাতে জানেন না সেটা এবারের লোকসভা নির্বাচনের ফল থেকেই পরিষ্কার। ভোট পর্যালোচনা নিয়ে বিজেপির তরফে কোনো মন্তব্য করলেই তৃণমূল হেখানে কটাক্ষ করার জন্য ঝাঁপিয়ে পড়ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর