cyclone jalpaiguri

ব্যুরো নিউজ, ১ এপ্রিল, পুস্পিতা বড়াল: জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড হয়ে গেল ঘূর্ণিঝড়ে। সূত্রের খবরে জানা গিয়েছে, মৃত্যু হয়েছে চার জনের। উপড়ে পড়েছে বহু গাছ। অসংখ্য বাড়ি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।ঘরহীন বহু মানুষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

ইন্ডিয়া জোট নিয়ে রামলীলা ময়দান থেকে সুর চড়াল তৃণমূল নেতৃত্ব

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি শহর, ধূপগুড়ি, ময়নাগুড়ি রবিবার বিকেলের ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। যে চার জনের মৃত্যু হয়েছে, জলপাইগুড়ি শহরের বাসিন্দা তাঁদের মধ্যে দু’জন। এক জন সেন পাড়ার বাসিন্দা এবং এক জন গোসালা মোড়ের বাসিন্দা। মৃত চার জনের মধ্যে একজন মহিলা ও তিন জন পুরুষ।

ফের ভোটপ্রচারে মোদীর আগমন! তবে কি বিজেপি নেতৃত্ব এবারের ভোটে পশ্চিমবঙ্গকে বাড়তি গুরুত্ব দিচ্ছে?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

সূত্রের খবর অনুযায়ী, জলপাইগুড়ি শহর সংলগ্ন পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা ও ময়নাগুড়ি এলাকার ডেঙ্গুয়াঝাড় চা-বাগান ও ধূপগুড়িতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আহত অনেকেই। বহু মানুষের ঘরদোর লন্ডভন্ড হয়ে আশ্রয়হীন হয়ে পড়েছেন তাঁরা।

এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুঃখ প্রকাশ করে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লিখেছেন, ‘‘হঠাৎ ভারী বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়ায় আজ বিকেলে জলপাইগুড়ি-ময়নাগুড়ি এলাকায় বিপর্যয় নেমে আসে। মানুষের প্রাণহানি হয়েছে, আহত হয়েছেন বহু মানুষ, ঘরবাড়ির ক্ষতি হয়েছে। গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে।’’

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর