Cyber Crime security

ব্যুরো নিউজ,১৮ জুলাই: দুনিয়া এখন ডিজিটাল। ঘরে বসেই যে কোনো ব্যাংকে অনলাইন ট্রানজাকশন করে ফেলা যায়। আর এই অনলাইন ব্যাংকিং এর সুবিধাকেই হাতিয়ার করে ফেলে সাইবার ফ্রডরা। সাইবার অপরাধীরা এই অনলাইন ব্যবস্থাকে হাতিয়ার করে নিমেষের মধ্যে গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্ট ফাঁকা করে দেয়। ETAর রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ইন্ডিয়ান সাইবার প্রতারণা সম্পর্কে দৈনিক গড়ে ৭ হাজার অপরাধের রিপোর্ট জমা পড়েছে। আর অনলাইন ট্রানজাকশনের সুবিধা সাইবার অপরাধীরা ব্যবহার করায় এখনো পর্যন্ত ১৭৫০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (Home Ministry)

আরো সস্তা হবে ট্রেনের ভাড়া?রিফান্ড নিয়েও চর্চা, নজর বাজেটে

গ্রাহকদের নিরাপত্তায় নয়া ফিচার লঞ্চ করলো PNB

এবার দিনের পর দিন অনলাইন প্রতারণা বাড়ছে। যেটা রীতিমতো উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই গ্রাহকদের নিরাপত্তার সঙ্গে তার কষ্টার্জিত টাকা যাতে সাইবার ক্রাইম অপরাধীরা কোনোভাবেই ছুঁতে না পারে, সেই কারণে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক বা PNBর তরফে বড়সড়ো পদক্ষেপ নেওয়া হয়েছে। PNB মোবাইল ব্যাংকিং প্ল‍্যাটফর্মে সেফটি রিং (Safety Ring) নাম দিয়ে নতুন ফিচার অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য শুরু করেছে। এই অপারেশনাল ফিচার প্রতিদিনের ট্রানজাকশন লিমিট সেট করতে সাহায্য করবে। পিএনবির গ্রাহকেরা অনলাইন ক্লোজারের টার্ম ডিপোজিট সংক্রান্ত প্রতিদিনের সীমা নির্ধারিত করতে পারবেন।

পুজোয় ঘুরে আসুন পাহাড় ঘেরা সুন্দরী গ্রাম আমলাশোল

এছাড়াও টার্ম ডিপোজিট এর উপরে গ্রাহকেরা ওভারড্রাফটের সুবিধা পাবেন। অ্যাকাউন্ট হোল্ডারদের ব্রাঞ্চে সশরীরে IBS/MBS এর মাধ্যমে সীমা নির্ধারণ করার অপশন থাকছে। আর IBS/MBS ইউজার লগইন করে সেফটি রিং বেছে নিতে হবে। নির্ধারিত সীমা নিশ্চিত পরিষেবার জন্য কাজ করতে পারবে। ওটিপি ট্রানজাকশন পাসওয়ার্ড এর কারণে দেওয়ার প্রয়োজন। প্রথম থেকেই যা সেট করে সুরক্ষা সংক্রান্ত উত্তর দিতে হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর