vinesh phogat

ব্যুরো নিউজ,৮ আগস্ট :আজ বৃহস্পতিবার।ভারতীয় কুস্তীগির বিনেশ ফগাত এর আজ ভাগ্য নির্ধারণের দিন। গতকাল তিনি ফাইনালে সোনার লড়াই তে বাদ হয়ে গেছিলেন।হারলেও অন্তত একটি রুপো নিশ্চিত ছিল।এবারের প্যারিস অলিম্পিক্সে এখনো পর্যন্ত একটাও সোনা  আসেনি ঘরে।যদিও আজ জ্যাভলিনের ফাইনালে লড়বেন নিরাজ চোপড়া।তার হাত ধরে সোনার পদকের আশা গোটা ভারতবাসীর।

প্যারিস অলিম্পিক্সে জ্যাভলিনের ফাইনালে নিরাজ চোপড়া

আজ রায় আদালতের

গতকাল ৫০ কেজির ইভেন্ট এ ভারতীয় মহিলা কুস্তীগির বিনেশ ফাইনাল থেকে বাদ পরেছিলেন ওজন বেশি হওয়ার জন্য।তার ওজন ১০০ গ্রাম বেশি হয়েছিল ।সারারাত অসম্ভব পরিশ্রমের পরও তার ওজন বেশি আসে।তার ফলে ফাইনাল থেকে বাদ পরাএন তিনি।সারা ভারত বাসীর হৃদয় ভাঙ্গে খবর টা শুনেই। অন্তত তিনি রুপোটা যাতে পান তার জন্য তিনি আন্তর্জাতিক ক্রীড়া আদালতে অভিযোগ করেছেন।আজ তার রায় জানাবে ক্রীড়া আদালত। প্রশঙ্গত ১৯৮৩ সালে গঠিত হয়েছিল আন্তর্জাতিক ক্রীড়া আদালত। খেলা সংক্রান্ত যে কোনও অভিযোগ সেখানে করা যায় এবং এই আদালত সেই অভিযোগের ভিত্তিতে রায় জানান।

প্যারিস অলিম্পিক্সে দুঃস্বপ্নের মুহূর্ত বিনেশ ফগাতের ফাইনাল থেকে বাদ

আজ বৃহস্পতিবার যদি বিনেশের পক্ষে রায় দেয় ক্রীড়া আদালত তাহলে অন্তত একটা রুপো পাওয়ার সুযোগ রয়েছে বিনেশের।খালি হাতে অন্তত ফিরতে হবে না তাঁকে। সারারাত  ওজন কমানোর প্রক্রিয়ায় তার শরীরে জল শুন্যতার সৃষ্টি হয় এবং তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়।তার সাথে দেখা করতে আসেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর