buy cashless ticket at Sealdah station

ব্যুরো নিউজ, ৩১ মার্চ:  শহরের অন্যতম ব্যস্ততম স্টেশন শিয়ালদহ। নিত্যযাত্রী দের ভিড় অহরহ। অফিস টাইমে তো স্টেশনে পা ফেলাই দুষ্কর। প্রতিদিন কয়েক লাখ যাত্রী এই যাতয়াত করেন স্টেশনে। এবার যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে শিয়ালদহ স্টেশনে  অসংরক্ষিত টিকিট কাটার ক্ষেত্রে চালু হল নগদহীন প্রযুক্তি নির্ভর টিকিট ব্যবস্থা।

গারদে স্বামীরা, সমবেদনা জানাতে কেজরিওয়াল-পত্নীর সঙ্গে সাক্ষাৎ করলেন হেমন্তের স্ত্রী

Advertisement of Hill 2 Ocean

অনেক ক্ষেত্রেই একটা সমস্যা দেখা যায়, তা হল খুচরো। অসংরক্ষিত স্বল্প মূল্যের টিকিটের জন্য বড় নোটের খুচরো করা হয়ে দারায় বিরাট সমস্যার কারন। তাই এবার থেকে ফোনে UPI-এর মাধ্যমেই মেটানো যাবে টিকিটের ভাড়া।

সম্প্রতি বৈঠকে বসেন ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার দীপক নিগম, সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার শান্তনু চক্রবর্তী-সহ শীর্ষ কর্তারা। আর সেই বৈঠকেই শিয়ালদহ স্টেশনে অসংরক্ষিত টিকিট ব্যবস্থা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

কীভাবে UPI-এর মাধ্যমে কাটা যাবে টিকিট?

এক্ষেত্রে যাত্রীদের টিকিট কাউন্টারে গিয়ে রেল কর্মীকে নিজেদের গন্তব্য জানাতে হবে। তিনি কম্পিউটারে টিকিটের যাবতীয় তথ্য দিলে একটি কিউ আর কোড তৈরি হবে। আর সেই কিউ আর কোড স্ক্যান করে ইউপিআই এর মাধ্যমে টিকিটের ভাড়া দিলেই কাউন্টার থেকে মিলবে টিকিট। শিয়ালদহ স্টেশনের সমস্ত টিকিট কাউন্টারে প্রযুক্তি দিয়ে টিকিট কাটার সুবিধা মিলবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর