Road

ব্যুরো নিউজ, ২৬ ডিসেম্বর: BT Road-এর ভোল বদলাতে খরচ ৮৮ লক্ষ! কেমন হবে নয়া রোড?

শহর ও শহরতলির গুরুত্বপূর্ণ রাস্তাগুলির মধ্যে অন্যতম ব্যারাকপুর ট্রাঙ্ক রোড বা বিটি রোড। কলকাতার সঙ্গে উত্তর ২৪ পরগনার মতো বিভিন্ন জেলা ও শহরতলির যোগাযোগের অন্যতম মাধ্যম এটি। তাই এই রাস্তা সংস্কারের কাজ হলে এই রাস্তায় যানজট ও জল জমার সমস্যা অনেকটাই কমবে বলে মনে করছে পূর্ত দফতর।

লোকসভা ভোটের ‘ম্যানেজমেন্ট টিম’ | কারা সেই তালিকায়? 

দুর্গাপুজোর আগে থেকেই চলে কাজ শুরুর প্রস্তুতি। বড়দিন মিটতেই বিটি রোড মেরামতির কাজ শুরু হবে। মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে বিটি রোড সম্প্রসারণ ও সংস্কারের কাজ এমনটাই জানা গিয়েছে পূর্ত দফতর সূত্রে। দুর্গাপুজোর আগে থেকেই যাবতীয় প্রস্তুতি শুরু করেছিল দিয়ে ছিল প্রশাসন। সেই মতো দখলদারদেরও সরে যাওয়ার নোটিশ দেয় প্রশাসন।  দখল হয়ে যাওয়া বেশ কিছু ফুটপাথ দখলমুক্ত করা হয়।

শ্যামবাজার থেকে ব্যারাকপুর অবধি প্রসারিত বিটি রোডের একাধিক স্ট্রেচ সংস্কার ও সংরক্ষণ করা হবে। পূর্ত দফতর সূত্রে খবর, সোদপুর ট্রাফিক মোড় থেকে ব্যারাকপুর চিড়িয়া মোড় অবধি ৭.৩ কিলোমিটার দীর্ঘ রাস্তা সংস্কার ও সম্প্রসারণ করা হবে। চার লেনের রাস্তাকে ছয় লেনের রাস্তায় সম্প্রসারিত করা হবে। এই রাস্তার সংস্কার ও সম্প্রসারণে প্রায় ৮৮ কোটি টাকা খরচ হবে বলে জানা গিয়েছে।

অন্যদিকে টালা ব্রিজ থেকে সোদপুর অবধি ১১ কিলোমিটার স্ট্রেচের রাস্তার বিভিন্ন অংশ মেরামত করা হবে বলে জানা গিয়েছে। এই রাস্তা আগের তুলনায় উঁচু ও মজবুত করা হবে। দুই লেনের মাঝে বসানো হবে লোহার রেলিং।

এ বিষয়ে পূর্তমন্ত্রী পুলক রায় সংবাদমাধ্যমকে বলেন, ‘মুখ্যমন্ত্রী উদ্যোগে আর্থিক সংকটের মধ্যও বিটি রোড সম্প্রসারণ ও সংস্কারের কাজ শুরু করা হবে। এই রাস্তা সম্প্রসারণ ও সংস্কার শেষ হলে মানুষের অনেকটাই সুবিধা হবে। মোট ৮৮ কোটি টাকা খরচ হবে।’ ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর