Modi On Chopra issue

ব্যুরো নিউজ, ১৮ জুন : ভোটের ফল প্রকাশের পর ৫ জুন সংসদ ভবনে এসে এনডিএ নেতৃত্বাধীন নরেন্দ মোদী ‘এক পেড় মা কে নাম’ কর্মসূচীর কথা বলেন। যার পেছনে রয়েছে এক বিরাট ভাবনা। মায়ের জন্মদিনে একটি গাছ লাগানোর কথা বলেন তিনি। যেটা কিনা মা ও প্রকৃতি মা দু’য়ের সেবাতেই কাজে আসবে। শুধু তাই নয়, এবার ‘এক পেড় মা কে নাম’ কর্মসূচীর পাশাপাশি দেশ জুড়ে একাধিক কর্মসূচী পালন করতে চলেছে বিজেপি।

অজিত ডোভালের সঙ্গে বৈঠকে জেক সুলভান

ভোটের ফল প্রকাশের পর থেকেই জনসংযোগের কাজে নেমেছে বিজেপি। আর এবার জনসংযোগের পাশাপাশি আগামী প্রায় ১৫ দিন ধরে সারা দেশ জুড়ে যাত্রা, যোগ দিবস, কালা দিবস পালিন করবে ভারতীয় জনতা পার্টি। তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই দেশবাসীকে ধন্যবাদ জানাতে দেশজুড়ে বের করা হবে ‘ভোটার অভিনন্দন যাত্রা’। একই সঙ্গে মোদী ক্যাবিনেটে যে যে মন্ত্রীরা জায়গা পেয়েছেন, সংশ্লিষ্ট রাজ্যগুলির বিজেপি শাখা সেই মন্ত্রীদের সম্মানে রাজ্যে একটি করে অনুষ্ঠান করবে। তাঁদের মন্ত্রিসভায় সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ধন্যবাদ জানাবেন। ‘ভোটার অভিনন্দন যাত্রা’ কর্মসূচির ইনচার্জ করা হয়েছে সুনীল বনসলকে।

BJP Helpline

এছাড়াও বেশ কিছু কর্মসূচি রয়েছে। ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসে দেশ জুড়ে যোগ সম্পর্কিত বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে পদ্ম শিবির। এই কর্মসূচির ইনচার্জ তরুণ চুগ।

২৫ জুন জরুরি অবস্থার স্মরণে সারা দেশে ‘কালা দিবস’ কর্মসূচি পালন করবে বিজেপি। এই কর্মসূচির ইনচার্জ দুষ্মন্ত গৌতম।

৬ জুলাই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন। তাঁর আগে ২৩ জুন থেকেই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আত্মত্যাগের কথা প্রচার করবে বিজেপি।

এছাড়াও ২৩ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত ‘এক পেড় মা কে নাম’ বৃক্ষরোপণ কর্মসূচি করতে চলেছে বিজেপি। এর দায়িত্বে রয়েছে রাধামোহন দাস আগরওয়াল ও অরবিন্দ মেনন।

তৃতীয়বার সরকার গঠনের পর শুরু হতে চলেছে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান। ৩০ জুন থেকে ফের শুরু হবে এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানের ইনচার্জ বিনোদ তাওড়ে ও দুষ্মন্ত গৌতম।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর