Avishek Banerjee

ব্যুরো নিউজ, ২১ জুলাই: তৃণমূল কংগ্রেসের মেগা ইভেন্ট হচ্ছে একুশে জুলাই। তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীরা এই ২১শে জুলাই শহীদ তর্পণ করেন। ১৯৯৩ সালের ২১ শে জুলাই তৎকালীন যুব কংগ্রেস নেত্রী, বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে মহাকরণ অভিযান হয়েছিল। দাবি ছিল, দিকে দিকে সিপিএমের সন্ত্রাস অত্যাচারের প্রতিবাদ আর নো আইডেন্টিটি কার্ড নো ভোট। সিপিএমের সেই অত্যাচারের প্রতিবাদ করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই আন্দোলনে গুলি চলার পরে ১৩ জন শহীদ হন। তারপর থেকেই এই দিনটি শহীদ তর্পণ হিসেবে পালন করা হয়।

হঠাৎ কী ঘটলো?একুশে জুলাইয়ের আগেই দল ছাড়লেন তৃণমূল নেতা

বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য যা বললেন

সাম্প্রতিক সময়ে তৃণমূল কংগ্রেসের যুব প্রজন্মের প্রতিনিধি হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্তরণ হয়। ধীরে ধীরে সংগঠনের হাল ধরে ফেলেন তিনি। তারপর থেকে সারা রাজ্যজুড়ে যেখানেই দলীয় কোনো কর্মসূচির জন্য পোস্টার ব্যানার ফেস্টুন লাগানো হয়, সেখানেই মমতার পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকে। তবে এর আগে নেতাজী ইনডোর স্টেডিয়ামে একটি দলীয় কর্মসূচিতে অভিষেকের ছবি না থাকা নিয়ে দলের অন্দরে বিতর্ক হয়। আর এবারও দেখা গেল, একুশে জুলাই এর জন্য যে পোস্টার ব্যানার ফেস্টুন তৈরি করা হয়েছে, তাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি নেই। এই বিষয়ে তৃণমূলের অভ‍্যন্তরে অনেকেই অভিযোগ করেছেন বলে জানা গিয়েছে।

তৃণমূলের প্রচারে জল ঢেলে দিলেন সৌমিত্র, ফেসবুক লাইভে খোলাখুলি যা বললেন

যদিও সামনাসামনি কেউ কোনো কথা বলেননি। কিন্তু আশ্চর্য বিষয় একটাই, একুশের বিধানসভার পর ২৪ এর লোকসভা.. পশ্চিমবঙ্গের এ প্রান্ত থেকে ও প্রান্ত যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় কর্মসূচি করেছেন, ঠিক সেই ভাবেই চষে বেড়িয়েছেন অভিষেক। তারপরে এমন হঠাৎ কি হল? একুশে জুলাইয়ের পোস্টারে তার ছবি না থাকা নিয়ে জল্পনাও রাজনৈতিক মহলে কম হয়নি। এবার এই প্রসঙ্গে কটাক্ষ করে বিজেপি মুখপাত্র এবং রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য বলেছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় যে জামা কাপড় পড়েন তা যথেষ্ট অ্যাট্রাক্টিভ। স্মার্ট ভাবে চলেন। আধুনিক প্রজন্মের প্রতিনিধি মনে হয়। বেশ সাবলীল কথাবার্তাও বলেন। তাই হয়তো হিংসা করে তার ছবি পোস্টার ব্যানারে রাখেনি। তবে এটা ওদের পারিবারিক ব্যাপার। আমরা এখানে কেন ঢুকতে যাবো? তবে তৃণমূলের তরফে বলা হচ্ছে, এই পুরো বিষয়ের উপরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনের সঙ্গে তার চিন্তাভাবনাও কাজ করেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর