Rajiv Gandhi's assassin Santhan dies

ব্যুরো নিউজ, ২৮ ফেব্রুয়ারি: দীর্ঘদিন ধরে রোগভোগের পর মারা গেলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যাকারী মামলার অভিযুক্ত সন্থান। হাসপাতালের ডিন, ডাঃ ই থেরানিরাজান জানিয়েছেন, কার্ডিয়াক অ্যারেস্টে তার মৃত্যু হয়েছে।

ফের খাস কলকাতায় অগ্নিকাণ্ড

Assassination of Rajiv Gandhi

জানুয়ারিতে লিভার ফেইলিউরের পর হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এছাড়াও তিনি আরও বহু শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর। তিনি আরও জানান, সন্থানকে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হয়েছিলো। বুধবার সকালে কার্ডিয়াক অ্যারেস্টে তাঁর মৃত্যু হয়। প্রথমে কার্ডিয়াক অ্যারেস্টর পরে ধারণা করা হয়েছিলো তিনি এ যাত্রায় সুস্থ হয়ে উঠবেন। কিন্তু বাঁচানো গেলো না তাকে”।

কার্ডিয়াক অ্যারেস্ট অভিযুক্তের মৃত্যু 

উল্লেখ্য, ১৯৯১ সালের ২১ মে তামিলনাডুর শ্রীপেরুমবুদুরে তেনমোঝি রাজারত্নম নামে লিবারেশন টাইগার্স অফ তামিল ইলম বা এলটিটিই-এর এক সদস্যার বোমা হামলায় নিহত হন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী। রাজীব গান্ধীকে হত্যার অপরাধে বেশ কয়েকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিলো। এদের মধ্যে সন্থান ছিল অন্যতম। যদিও সুপ্রিম কোর্টের নির্দেশে ২০২২ সালের নভেম্বর মাসে সন্থান সহ আরও ৫ অভিযুক্তকেও ছেড়ে দেওয়া হয়েছিল। এদের মধ্যে সন্থান ছিল অন্যতম।

Advertisement of Hill 2 Ocean

কারণ তারা ৩২ বছর জেলের মধ্যে কারাদণ্ড ভোগ করে ফেলেছিলেন। জেল থেকে মুক্ত হওয়ার পর তাদেরকে ত্রিচি সেন্ট্রাল জেলের বিশেষ ক্যাম্পাসে রাখা হয়েছিলো। কারণ তারা শ্রীলঙ্কান নাগরিক হওয়ায় তাদের কাছে কোন পাসপোর্ট ছিল না। মৃত্যুর আগে সন্থান তার বৃদ্ধা মায়ের সাথে দেখা করার জন্য মাদ্রাজ হাইকোর্টে আবেদন করেছিলো। কিন্তু মাদ্রাজ হাইকোর্ট কোন সিদ্ধান্ত নেওয়ার আগেই মারা যান সন্থান। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর