anushka sethi

ব্যুরো নিউজ, 27 জুন, শর্মিলা চন্দ্র : ‘বাহুবলী’ সিনেমার আনুশকা শেঠিকে নিশ্চয়ই মনে আছে। তবে এবার এই দক্ষিণী তারকাকে ঘিরে তোলপাড় ফিল্ম দুনিয়া। জানা যাচ্ছে তিনি নাকি এক বিরল রোগে আক্রান্ত। ‘সিনড্রম অব লাফিং ডিজিজ’ রোগে নাকি আক্রান্ত আনুশকা শেঠি। আর এই রোগের কারণেই নাকি সব সময় হাসতে থাকেন অভিনেত্রী।

একবার হাসতে শুরু করলে সহজে থামতে চান না!

আপনি কি নিয়মিত চুলে শ্যাম্পু করেন? অজান্তে নিজের ক্ষতি করছেন না তো?

এই প্রসঙ্গে অভিনেত্রী জানান, সবাই শুনলে অবাক হবেন যে হাসতে হাসতে তাঁর অবস্থা খারাপ হয়ে যায়। বিশেষ করে শুটিংয়ের সময় অসুবিধায় পড়েন তিনি। আনুশকার কথায়, শুটিং চলাকালে কোনো হাসির দৃশ্যের সময় হাসতে হাসতে তিনি মাটিতে গড়াগড়ি খান। এই রোগকে বিজ্ঞানের ভাষায় সিউডোবালবার অ্যাফেক্ট (পিবিএ) বলা হয়। আর তাই আনুশকা তাঁর হাসি, এমনকি কান্নার ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেন না। এটা স্নায়বিক ব্যাধি, এর প্রভাব সরাসরি মস্তিষ্কের ওপর পড়ে। যদিও এই রোগের কারণে মানসিক কোনো সমস্যা হয় না। শুধু এই রোগে আক্রান্তরা নিজের হাসি বা কান্নার ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

‘আমি যদি একবার হাসতে শুরু করি, তাহলে টানা ১৫-২০ মিনিট পর্যন্ত আমার এই হাসি থামে না। হাসির ছবি দেখার সময় বা হাসির দৃশ্যে অভিনয় করার সময় সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হই আমি। হাসির কারণে অনেকবার শুটিং বন্ধ পর্যন্ত করতে হয়েছে।’ বলে জানান অভিনেত্রী আনুশকা শেঠি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর