Coal Scam lalas bail

ব্যুরো নিউজ, ১৪ মে  : অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি। মঙ্গলবার সকাল সকাল আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেন তিনি। জামিনের আর্জি নিয়েই এদিন আদালতে যান অনুপ মাঝি ওরফে লালা। অন্যদিকে ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন মিলেছে তার।

মনোনয়ন জমার আগে আবেগঘন মোদী! কী বললেন তিনি?

আত্মসমর্পণ করেই জামিন মঞ্জুর, নজর ইডির পদক্ষেপে

উল্লেখ্য, ২০২০-তে কয়লা পাচার মামলার তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সময় অনুপ মাঝির বাড়িতে ও অফিসে তল্লাশি চালায় সিবিআই। অনুপ মাঝির ঘনিষ্ঠ গুরুপদ মাজি সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে সিবিআই। অনেক দিন ধরেই সিবিআই-এর নজরে ছিল মূল অভিযুক্ত অনুপ মাঝি। এরপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় লালা। সেই সময় শীর্ষ আদালত রক্ষাকবচ দেওয়ায় সিবিআই তাকে গ্রেফতার করতে পারছিল না। এর মাঝে কয়লা পাচার সংক্রান্ত মামলার বেশ কিছু চার্জশিট জমা পড়ে। আগামী ২১ মে কয়লা পাচার মামলায় শেষ চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। নির্দেশ দিয়েছিলেন সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। তারপরেই ট্রায়াল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনুপ মাঝিকে না পাওয়ার কারণে তদন্ত সম্পূর্ণ হচ্ছিল না। তবে মঙ্গলবার সকালে সিবিআই-এর নির্দেশ মেনেই আসানসোলের বিশেষ সিবিআই আদালতে হাজির হন কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা।

BJP Helpline

অন্যদিকে কয়লা পাচার মামলায় সিবিআই-এর পাশাপাশি ইডিও তদন্ত করছে। তবে ইডির তদন্তের ক্ষেত্রের অনুপ মাঝির জন্য আদালতের কোনও রক্ষাকবচ নেই। আর সেই কারণেই ইডি এই মামলায় অনুপ মাঝির বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয় কিনা সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর