Andreas Brehme passed away

ব্যুরো নিউজ, ২০ ফেব্রুয়ারি: প্রয়াত হলেন প্রাক্তন ফুটবলার আন্দ্রেস ব্রেমে। জানা গিয়েছে, মঙ্গলবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর। আজও ১৯৯০ সালের স্মৃতি মানুষের মনকে উত্তোলিত করে।

বিশ্বকাপের নায়ক আন্দ্রেস ব্রেমে প্রয়াত 

১৯৯০ সালের ফুটবল বিশ্বকাপে একমাত্র গোল করে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে হারিয়ে মারাদোনার স্বপ্ন ভেঙে দিয়েছিলেন পশ্চিম জার্মানির এই তাড়কা খেলোয়াড়। কিংবদন্তি এই ফুটবলারের প্রয়াণে ফুটবল মহলে শোকের ছায়া নেমে এসেছে।

Andreas Brehme

আন্দ্রেস ব্রেমের জীবনের সবচেয়ে সেরা মুহূর্ত ছিল ১৯৯০ সালের বিশ্বকাপ ফাইনালে পেনাল্টি থেকে তাঁর করা ওই একটি গোল। লেফ্‌ট ব্যাক বা মিডফিল্ডারের জায়গায় খেলেও গোল করার পারদর্শিতা ছিল তাঁর মধ্যে। তাঁর উপর মূলত ফ্রি কিক বা পেনাল্টি নেওয়ার দায়িত্ব থাকত। ১৯৯০ সালের বিশ্বকাপের সেমিফাইনালে বব রবসনের ইংল্যান্ডকে হারিয়ে, ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়েছিল পশ্চিম জার্মানি।

নয়া ‘ভাইস চিফ অফ আর্মি স্টাফ’ হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী

১৯৮৪- ১৯৯৪ সাল পর্যন্ত ব্রেমে পশ্চিম জার্মানির হয়ে খেলেছিলেন। তাঁর কেরিয়ার জীবনে তিনি ১৯৮৬, ১৯৯০ ও ১৯৯৪ সালে তিনটি বিশ্বকাপ ও ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯২ সালে তিনটি ইউরো কাপ খেলেছিলেন তিনি। ক্লাব ফুটবলে তিনি বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলানের মতো ক্লাবের হয়ে খেলেছিলেন।

Advertisement of Hill 2 Ocean

তিনি ১৯৮৪ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকেও অংশগ্রহণ করেছিলেন। এছাড়াও তিনি ১৯৮৪ সালের ইউরো কাপের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন। পশ্চিম জার্মানির হয়ে মোট ৮৬টি ম্যাচে ৮টি গোল করেছিলেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর