Allegations of financial fraud against Axis Bank
ব্যুরো নিউজ, ১৯ ফেব্রুয়ারি: অ্যাক্সিস ব্যাঙ্কের বিরুদ্ধে ৫১০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির অভিযোগ। সম্প্রতি, রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা প্রবীণ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী এই অভিযোগ তুলেছেন। 
আজ শীর্ষ আদালতে সন্দেশখালি মামলার শুনানি

দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছেন তিনি। কোম্পানির শেয়ার বিক্রি এবং কেনার ক্ষেত্রে এই আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০২১ সালের এপ্রিলের মধ্যে অ্যাক্সিস ব্যাঙ্ক মোট ৫,১০০ কোটি টাকার আর্থিক দুর্নীতি করেছে। ২০২১ সালের মার্চ থেকে ম্যাক্স ফিনান্সিয়াল সার্ভিস লিমিটেড ও মিৎসুই সুমিতোমো ইন্টারন্যাশনালকে ১৬৬ টাকা প্রতি শেয়ার দরে, ম্যাক্স লাইফে থাকা তাদের শেয়ারের ০.৯৯৮ শতাংশ বিক্রি করে অ্যাক্সিস ব্যাঙ্ক। এরপর অ্যাক্সিস ব্যাঙ্ক এবং তাদের অন্যান্য সংস্থার মাধ্যমে ম্যাক্স ফিনান্সিয়াল সার্ভিসেস থেকে ৩১.৫১-৩২.১২ টাকা প্রতি শেয়ার দরে ১২.০০২ শতাংশ শেয়ার নিয়েছে। এই কেনাবেচা থেকে প্রায় ৫,১০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি করেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। এমনটাই অভিযোগ তুলেছেন সুব্রহ্মণ্যম স্বামী।
Advertisement of Hill 2 Ocean
তবে, অ্যাক্সিস ব্যাঙ্ক এক বিবৃতিতে জানিয়েছে, ম্যাক্স লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার বিক্রি বা ক্রয়ের ক্ষেত্রে অ্যাক্সিস ব্যাঙ্ক প্রয়োজনীয় নিয়ন্ত্রক অনুমোদন পেয়েই কাজ করেছে। এই সকল অভিযোগ ভিত্তিহীন। এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে। পাশাপাশি ম্যাক্স লাইফও জানিয়েছে, এই লেনদেন সম্পূর্ণ আইনি পদ্ধতিতে হয়েছে। এতে নিয়ন্ত্রকগত কোনও অসঙ্গতি নেই।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর