election-commisson-on-loksabha-2024

ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: লোকসভা নির্বাচনের দামামা বেজেছে অনেক আগেই। এখন শিয়রে লোকসভা ভোট। ইতিমধ্যেই রাজ্যে এসেছে কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, মার্চের শুরুতেই ফের দু’দফায় রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী। প্রথমে ১০০ কোম্পানি বাহিনী আসবে ও তার পরে ফের ৫০ কোম্পানি বাহিনীর আসার কথা এ রাজ্যে। জেলায় জেলায় মোতায়েন করা হবে জওয়ানদের। তাই তার আগেই বৈঠকে বসেছে কমিশন। এই বৈঠকে  আদর্শ আচরণবিধি যাতে লঙ্ঘন না হয় তা নিয়েও একাধিক নির্দেশ দিয়েছে কমিশন।

শহর-সহ জেলায় জেলায় নির্দেশ

লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার পরেই খুলে ফেলতে হবে সমস্ত ধরনের পোস্টার, ব্যানার। আদর্শ আচরণবিধি চালু হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে কলকাতার রাস্তা থেকে সরিয়ে ফেলতে হবে রাজনৈতিক এবং সরকারি প্রকল্পের পোস্টার, ব্যানার। জানাল রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

প্রসন্নের ২০০টির বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৭০ কোটি টাকা!

বুধবার রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের সঙ্গে ওই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভা কর্তৃপক্ষ ও উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক। কমিশনের তরফে জানানো হয়েছে, আদর্শ আচরণবিধি লঙ্ঘন করে, এমন কোনও কিছু তা রাজনৈতিক এমনকি সরকারি প্রকল্পেরও কোনও পোস্টার- ব্যানার ভোট ঘোষণার পর শহরে রাখা চলবে না। ওই পোস্টারগুলি ২৪ ঘণ্টার মধ্যেই সরিয়ে ফেলতে হবে।

Advertisement of Hill 2 Ocean

জানা গিয়েছে, অন্যান্য জেলাগুলির ক্ষেত্রেও জেলাশাসকদের একই নির্দেশ দিয়েছে কমিশন। কিন্তু কলকাতায় এই কাজ পুরসভাই করে থাকে। তাই এদিন কলকাতা পুরসভা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে এই নির্দেশ দেয় কমিশন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর